ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক সংস্কারসহ স্থায়ী যানজট নিরসনে চারলেন করার দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে টাঙ্গাইল জেলা মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন।



টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক সংস্কারসহ স্থায়ী যানজট নিরসনে চারলেন করার দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে টাঙ্গাইল জেলা মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন।

রোববার ভোর ৫টা থেকে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হয়েছে। এতে পুরো জেলার হাজার হাজার যাত্রীরা পড়েছে চরম দূর্ভোগে।

টাঙ্গাইল বাসটার্মিনাল নতুন বাসস্ট্যান্ডে প্রচুর বাস থাকলেও খোলা নেই কোনও যাত্রী কাউন্টার। অনেকেই ধর্মঘটের বিষয়টি না জেনে বসে আছে কাউন্টারের সামনে।

এদিকে পবিত্র রমজান মাস ও ঈদ মৌসুমে এ ধরনের ধর্মঘটে চরম বিপর্যয়ের মধ্যে পড়বে ঈদের বাজার। এমন অভিমত ব্যবসায়ীদের।

পৌরশহরের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয় মার্কেটের প্রেয়সী বস্ত্র বিতানের মালিক জহির উদ্দিন বাংলানিউজকে জানান, সপ্তাহে দু’দিন কাপড় কেনার জন্য ঢাকায় যেতে হয়। আবার ব্যবসার খোঁজ খবরও নিতে হয়।

এভাবে যদি অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলে তাহলে ব্যবসায়ীরা প্রচ- বিপাকে পড়বে। এতে করে ঈদের বাজারে বেশ ধাক্কা লাগবে বলেও তিনি মন্তব্য করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাস টার্মিনাল থেকে কোনও বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এ সুযোগটি ভালোভাবেই নিয়েছে ব্যাটারি চালিত অটোরিক্সাগুলো। নতুন বাস টার্মিনাল থেকে রাবনা বাইপাসে যাওয়ার জন্য তারা যাত্রীদের কাছ থেকে অধিকহারে ভাড়া আদায় করছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সংস্কারসহ চারলেনের দাবি পূরণ না হলে এ পরিবহন ধর্মঘট অনির্দিষ্টকাল চলবে বলে বাংলানিউজকে জানিয়েছেন জেলা মিনিবাস মালিক সমিতির সভাপতি জাহিদুর রহমান কাকন, জেলা বাস-কোচ মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক শফিউল আলম তুষার, জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর লুৎফর রহমান লালজু।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা


মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে