ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত মেরিন ইঞ্জিনিয়ারের দাফন গাইবান্ধায় সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় নিহত মেরিন ইঞ্জিনিয়ার ফরহাদ কবিরের (২৮) জানাজা ও দাফন শনিবার বিকেলে গাইবান্ধায় সম্পন্ন হয়েছে।



ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় নিহত মেরিন ইঞ্জিনিয়ার ফরহাদ কবিরের (২৮) জানাজা ও দাফন শনিবার বিকেলে গাইবান্ধায় সম্পন্ন হয়েছে।

গাইবান্ধা শহরের মাস্টারপাড়া এলাকার নূর ইসলামের ছেলে ফরহাদ কবিরকে গাইবান্ধা পৌর গোরস্থানে সমাহিত করা হয়।

শুক্রবার রাত দশটার দিকে বিমানবন্দর সড়কে মোটরসাইকেল চালানোর সময় পেছন থেকে দ্রুতগামী বাসের ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারান ফরহাদ। কাজ শেষে তিনি উত্তরার বাসায় ফিরছিলেন।  

বিমানবন্দর থানার উপ-পরিদর্শক মোহাম্মদ মইনউদ্দিন বাংলানিউজকে জানান, স্কাই লাইন পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো জ ১১-১১০০) ‘বলাকা ভবনে’র পাশের সড়কে হঠাৎ করেই বাম পাশের লেনে থাকা ফরহাদের মোটর সাইকেলসহ অন্য দুই প্রাইভেট কারকে সজোরে ধাক্কা দেয়।

বাসের আঘাতে তার মোটরসাইকেলটি সামনের প্রাইভেক কারের পেছনে লেগে দুমড়ে-মুচড়ে যায়। তিনি সেখানেই মর্মান্তিকভাবে প্রাণ হারান।     

স্কাই লাইন পরিবহনের বাসটি সদরঘাট থেকে গাজীপুরের চন্দ্রা যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানায়, বাসটি দুর্ঘটনার পর ফরহাদের লাশ পাশের ডোবায় ফেলে দিতে যাচ্ছিল। কিছু সময়ের মধ্যে সেখানে মানুষ জড়ো হলে বাস চালক ও সহকারী পালিয়ে যায়। পরে পুলিশ এসে বাসটি জব্দ করে।

এস আই মইন উদ্দিন জানান, দুর্ঘটনার জন্য দায়ী বাসের কোনও যাত্রীকে পাওয়া যায়নি। তবে দুর্ঘটনার শিকার হওয়া একটি প্রাইভেট কারের মালিকপক্ষ থানায় বাসটির বিরুদ্ধে অভিযোগ করেছেন।

সুরতহাল রিপোর্ট তৈরির পর শুক্রবার ভোর রাতে পরিবারের সম্মতিতে ময়না তদন্ত ছাড়াই তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শুক্রবার রাতে করা এজাহারের ভিত্তিতে শনিবার দুর্ঘটনার জন্য বাসের চালককে দায়ী করে মামলা গ্রহণ করা হয়েছে বলে জানান এস আই মইন উদ্দিন।

ফরহাদ কবির গাইবান্ধা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়াশোনা শেষে চট্টগ্রামস্থ বাংলাদেশ মেরিন একাডেমি থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

তিনি আবুল খায়ের শিপিং, বসুন্ধরা শিপিংসহ কয়েকটি শিপিং প্রতিষ্ঠানে চাকরি করেন। সর্বশেষ তিনি উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ সম্পন্ন করেন।

সমুদ্র পরিবহন অধিদপ্তর থেকে আগামী মাসের মধ্যেই তার প্রথম শ্রেণীর মেরিন ইঞ্জিনিয়ার হওয়ার সনদ পাওয়ার কথা ছিল।

ফরহাদ কবির প্রায় দেড় বছর আগে গাইবান্ধা শহরের মেয়ে শারমিন রাখির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। রাখি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

ফরহাদের মৃত্যুতে শোক প্রকাশ:

মেরিন ইঞ্জিনিয়ার ফরহাদ কবিরের মৃত্যুতে সুকান্ত সংসদ বাংলাদেশের আহবায়ক আনোয়ারুল করিম রাজু শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন গাইবান্ধার সন্তান হিসেবে একজন উদীয়মান মেরিন ইঞ্জিনিয়ারের মৃত্যু নিঃসন্দেহে বাংলাদেশের শিপিং খাতের ক্ষতি।

ফরহাদের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করে তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১

'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত


গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫
শহীদদের ‘স্মৃতিচিহ্ন’ এঁকে পুরস্কার পেলো শিশুরা
অধিনায়কত্বটা এখন উপভোগ করি: মুমিনুল