রাষ্ট্রদ্রোহ মামলায় তাহেরকে কারাগরে পাঠিয়েছেন আদালত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কুমিল্লা ১২ আসনের জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরকে রাষ্ট্রদ্রোহ মামলার জামিন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত।



ঢাকা: কুমিল্লা ১২ আসনের জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরকে রাষ্ট্রদ্রোহ মামলার জামিন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার সকালে তিনি ঢাকার মহানগর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে ভারপ্রাপ্ত বিচারক আখতারুজ্জামান জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
তাহেরকে কারাগারে পাঠানোর প্রতিবাদে বৃহস্পতিবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে জামায়াত। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনালেল এটিএম আজহারুল ইসলাম।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ আগষ্ট পুলিশের উপপরিদর্শক নাসিম উদ্দিন বাদি হয়ে ঢাকার শাহবাগ থানার এ মামলাটি দায়ের করেছিলেন।

এ মামলায় তাহের গত বছরের ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে পুলিশ রিপোর্ট দাখিল পর্যন্ত জামিন পান। চলতি বছরের ২৭ জানুয়ারি তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিননামা দাখিল করেন।
 
কিন্তু চলতি বছরের ২৬ মে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ রিপোর্ট দাখিল করলে তার নতুন করে জামিন নেওয়ার প্রয়োজনীয়তা দেখা দেয়।

এ মামলায় তিনি আদালতে আতœসর্মপন করে জামিন চাইলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
মামলার এজাহার হতে জানা যায়, ২০১০ সালের ৪ আগস্ট সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরাম আয়োজিত আলোচনা সভায় জামায়াতে ইসলামী কুমিল্লা ১২ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের আইনমন্ত্রী, প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রীসহ সরকারকে হুমকি দিয়ে বলেন, ‘আমাদের রিজার্ভ ফোর্স আছে, আমরা রাষ্ট্র অচল করে দেওয়ার সামর্থ রাখি, কিন্তু কৌশলগত কারণে করছি না।’

তিনি আরও বলেন, ‘আমাদের শক্তি আছে, আমরা আরও শক্তি সঞ্চয় করছি, যথাসময়ে রাষ্ট্র ও বিশেষ ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বাদি অভিযোগ করেন, আসামির এ রূপ বক্তব্য রাষ্ট্রদ্রোহের সামিল।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা


মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে