৬২তম জন্মবার্ষিকীতে ফরহাদ খাঁ হত্যার বিচার দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাংবাদিক ফরহাদ খাঁর ৬২তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সাংবাদিক ফরহাদ খাঁ স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত আলাচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা তার হত্যার বিচার দাবি করেছেন।



ঢাকা: সাংবাদিক ফরহাদ খাঁর ৬২তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সাংবাদিক ফরহাদ খাঁ স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত আলাচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা তার হত্যার বিচার দাবি করেছেন।

ফরহাদ খাঁর জন্মবার্ষিকীর এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী জি এম কাদের।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য, দৈনিক জনতার ভারপ্রাপ্ত সম্পাদক আহসান উল্লাহ।

ফরহাদ খার ছোট ভাই সামাদ খাঁ, সাংবাদিক আতিকুল ইসলাম, সাংবাদিক রহমান মোস্তাফিজ, সাংবাদিক জাহাঙ্গীর আলম, সাংবাদিক ফরহাদ খাঁ স্মৃতি ফাউন্ডেশনের আহ্বায়ক রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।        

জি এম কাদের  বলেন, এ মামলার সুষ্ঠু বিচারের দাবিতে সাংবাদিক সমাজকে এগিয়ে আসতে হবে। সাংবাদিক ও লেখকরা জাতির বিবেক তাই তাদেও পরিবারের নিরাপত্তাও জরুরী। এ ধরনের একজন মানুষের মৃত্যু আমাদেও জন্য দুঃখজনক।

তিনি বলেন, দেশে আইনের শাসন আছে। আইনের মাধ্যমে এ মামলার দ্রুত নিষ্পত্তি হবে বলে আমি আশা করি। এ  ধরনের ঘটনা যেন আর না ঘটে সে ব্যপাওে সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, সাংবাদিক ফরহাদ খাঁ ছিলেন আদর্শ সাংবাদিক তিনি দলমতের ঊর্দ্ধে থেকে পেশাগত দায়িত্ব পালন করেছেন। তিনি আমাদের জন্য একজন আদর্শ ব্যক্তি।

অন্যান্য বক্তারাও সাংবাদিক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খানমের হত্যার বিচার দাবি করেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিক ফরহাদ খাঁ ও রাহিমা খানম হত্যা মামলার বর্তমান অবস্থায় তার পরিবার ন্যায়বিচার পাওয়া নিয়ে সন্দিহান। আমরা জেনেছি তদন্তকারী সংস্থাটিতে তদন্তকারী দলটির মধ্যেও আছে সমন্বয়হীনতা।

তিনি বলেন, বর্তমানে হত্যা মামলাটি ডিবি পুলিশের তদন্তাধিন। সেই সাথে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চাঞ্চল্যকর মামলা হিসেবে, মনিটরিং সেলের অন্তর্ভুক্ত। আমরা সকল সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচার চাই।

তিনি আরও বলেন, আমাদের দেশে এ রকম হত্যাকাণ্ড আগেও ঘটেছে। সেসব গুণীজনের হত্যার সুষ্ঠু বিচার না হওয়ায় পুনরাবৃত্তি ঘটছে।

আবু জাফর সূর্য বলেন, কোনো সাংবাদিক হত্যার বা নির্যাতনের বিচার হয়না। আমরা এই হত্যার বিচার চাই। সেইসাথে সাংবাদিকদেরও প্রাপ্য মর্যাদা চাই।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি রাতে নয়াপল্টনে ভাড়া বাসায় খুন হন ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। ২৮ এ জানুয়ারি সাংবাদিক ফরহাদ খাঁর নয়াপল্টনের  ভাড়া বাসার ডবল তালা ভেঙ্গে সস্ত্রীক গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

অনুষ্ঠানে সাংবাদিক নেতা, মরহুমের আত্মীয়-স্বজন, সহকর্মী ও জ্যেষ্ঠ সাংবাদিকরা তাঁর স্মৃতিচারণ করেন। ইফতার শেষে মরহুমের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী


মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫