১৩ আইনজীবীর জামিন আদেশ বুধবার ২টায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আদালতে হাতাহাতির ঘটনায় শাহবাগ থানায় করা দুই মামলায় বিএনপিপন্থী ১৩ আইনজীবীর জামিন আদেশের সময় বুধবার দুইটায় করা হয়েছে। বুধবার সকল ১০টা ৩৫ মিনিটে বিচারপতি আনোয়ারুল হক ও বিচারপতি একেএম জহিরুল হকের সম্বন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ জামিন আদেশের জন্য বসেন।



ঢাকা: আদালতে হাতাহাতির ঘটনায় শাহবাগ থানায় করা দুই মামলায় বিএনপিপন্থী ১৩ আইনজীবীর জামিন আদেশের সময় বুধবার দুইটায় করা হয়েছে।

বুধবার সকল ১০টা ৩৫ মিনিটে বিচারপতি আনোয়ারুল হক ও বিচারপতি একেএম জহিরুল হকের সম্বন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ জামিন আদেশের জন্য বসেন।  

এ সময় আইনজীবীদের পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন সময় আবেদন করলে আদালত আদেশের জন্য বুধবার ২টায় সময় নির্ধারণ করেন।

এরআগে রোববার একই ডিভিশন বেঞ্চে মামলা দু’টিতে ১৩ আইনজীবীর জামিনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিতে আসামি পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ও রুহুল কুদ্দুস কাজল এবং সরকার পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অংশ নিয়েছিলেন।

জামিন আবেদনের উপর শুনানি শেষে সোমবার পর্যন্ত আদালত মুলতবি করা হয়।  

ওইদিনেই শুনানির আদেশ দেওয়া হবে বলে আদালত জানান। তবে আদালত সোমবারও আদেশ না দিয়ে আরও একদিন পিছিয়ে মঙ্গলবার এবং আরও একদিন পিছিয়ে বুধবার দিন ধার্য করেন।

এর আগে ১৩ আইনজীবীর পক্ষে বুধবার জামিন আবেদন করেন তাদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

উল্লেখ্য, হাইকোর্টে বিশৃঙ্খলা, ভাঙচুর, সরকারি ও পুলিশের কাজে বাধা দেওয়ায় ২ আগস্ট রাতে শাহবাগ থানায় গোয়েন্দা পুলিশ কর্মকর্তা এসএম সোলাইমান ১৪ আইনজীবীর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

আদালত এলাকায় হাতাহাতির ঘটনা ৪ আগস্ট তদন্ত করতে আসলে তদন্ত কর্মকর্তা আব্দুল জলিলকে বিএনপিপন্থী আইনজীবীরা মারধোর করে। এ ঘটনায় আব্দুল জলিল বাদী হয়ে শাহবাগ থানায় আরও একটি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

শরীয়তপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ২ কলেজছাত্রের
আড়াইহাজারে যুবলীগ নেতাসহ ৫ জনের জেল
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে জ্বলে উঠলো ৫২শ' মোমবাতি
সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল


ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন