php glass

বঙ্গবন্ধু হত্যার পেছনে যারা কলকাঠি নেড়েছে তাদেরও শাস্তি হওয়া উচিত: কবীর চৌধুরী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার ষড়যন্ত্রের সঙ্গে যারা যুক্ত ছিলো এবং যারা পেছন থেকে কলকাঠি নেড়েছে তাদেরও চিহ্নিত করে শাস্তি হওয়া উচিত বলে মনে করেন জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী।

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার ষড়যন্ত্রের সঙ্গে যারা যুক্ত ছিলো এবং যারা পেছন থেকে কলকাঠি নেড়েছে তাদেরও চিহ্নিত করে শাস্তি হওয়া উচিত বলে মনে করেন জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী।

শোকাবহ ১৫ আগস্টের স্মৃতিচারণ করতে গিয়ে কবীর চৌধুরী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কয়েকজন খুনির মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করেছে। এ বিচার কোনো প্রতিশোধ বা প্রতিহিংসার নয়। বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি না হলে অপরাধ প্রতিষ্ঠা পেতো, মানুষ স্বস্তি পেতো না।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সঙ্গে কারা জড়িত ছিল তা বের হওয়া দরকার। কেউ প্রত্যক্ষভাবে হত্যার সঙ্গে জড়িত ছিলো আবার কেউ ঘটনার পেছন থেকে কলকাঠি নেড়েছে। এদেরকেও চিহ্নিত করে শাস্তি দেওয়া উচিত।’

জাতীয় অধ্যাপক বলেন, ‘এরইমধ্যে সরকার যুদ্ধাপরাধীদেরও বিচার কাজ শুরু করেছে। এটা সরকারের ভালো উদ্যোগ। এই কাজগুলো সম্পন্ন না করা হলে দেশে শান্তি ফিরে আসবে না।’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

সৈয়দপুরে আওয়ামীলীগ নেতা সোলায়মান আলীর ইন্তেকাল
বিচারপতি টি এইচ খানের শততম জন্মদিন সোমবার
নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের ১৫ নং ওয়ার্ডে নিখিল নির্বাচিত
বরিশালে ৩৬৩ কেজি ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা


দারুস সালামে ফেনসিডিলসহ ২ মাদকবিক্রেতা আটক
টাঙ্গাইলে শাড়ির ভাজে ভাজে ইয়াবা, মূলহোতা নাগালের বাইরে
লিডিং ইউনিভার্সিটিতে সিএসই কার্নিভ্যাল-২০১৯ সম্পন্ন
ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা
নীলফামারী সদর আ’লীগের সভাপতি আবুজার, সম্পাদক ওয়াদুদ