php glass

চবি শিক্ষার্থীদের কলো পতাকা মিছিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নিয়মতান্ত্রিক ছাত্র আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদ এবং উপাচার্য ও  প্রক্টরের পদত্যাগ দাবিতে শনিবার কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: নিয়মতান্ত্রিক ছাত্র আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদ এবং উপাচার্য ও  প্রক্টরের পদত্যাগ দাবিতে শনিবার কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে মিছিলটি শুরু হয়। পরে চট্টগ্রাম প্রেসকাবের সামনে সমাবেশে করেন শিক্ষার্থীরা।

সমাবেশে শিার্থীরা অভিযোগ করে বলেন, ‘বর্ধিত বেতন-ফি প্রত্যাহারের দাবিতে ছাত্রছাত্রীদের আন্দোলন যখন স্বতঃস্ফুর্ত রূপ নিচ্ছিল তখন ভিসি র‌্যাব-পুলিশ লেলিয়ে দিয়েছেন। ভিসি’র নির্দেশে বিনা উস্কানিতে ক্যাম্পাসে ও ষোলশহরে পুলিশ ছাত্রছাত্রীদের নির্বিচারে পিটিয়েছে। তাই র্এ ভিসির পদে থাকার নৈতিক অধিকার নেই।’

সমাবেশ থেকে বর্ধিত বেতন-ফি প্রত্যাহার, শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের মুক্তি এবং ক্যাম্পাসে মত প্রকাশের স্বাধীনতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানানো হয়।

আগামী ২২ আগস্ট থেকে নগরীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার আলোকচিত্র প্রদর্শন  করা হবে বলে কর্মসূচি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বর্ধিত বেতন-ফি ও শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গত ২ আগস্ট আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এরপর ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের ১৫ নং ওয়ার্ডে নিখিল নির্বাচিত
বরিশালে ৩৬৩ কেজি ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা
দারুস সালামে ফেনসিডিলসহ ২ মাদকবিক্রেতা আটক
টাঙ্গাইলে শাড়ির ভাজে ভাজে ইয়াবা, মূলহোতা নাগালের বাইরে


লিডিং ইউনিভার্সিটিতে সিএসই কার্নিভ্যাল-২০১৯ সম্পন্ন
ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা
নীলফামারী সদর আ’লীগের সভাপতি আবুজার, সম্পাদক ওয়াদুদ
সোয়ারীঘাটে হিযবুত তাহরীরের সদস্য আটক
লিভারপুলের জয়রথ থামালো ইউনাইটেড