php glass

বড়পুকুরিয়ায় কয়লা উত্তোলন রোববার শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি তিন মাস বন্ধ থাকার পর রোববার থেকে আবারো কয়লা উত্তোলন শুরু হবে। এরই মধ্যে শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন।

দিনাজপুর: দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি তিন মাস বন্ধ থাকার পর রোববার থেকে আবারো কয়লা উত্তোলন শুরু হবে। এরই মধ্যে শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন।

দিনাজপুর বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুজ্জামান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, খনি থেকে কয়লা উত্তোলন ও খনি উন্নয়নের জন্য চীনের ঠিকাদারী প্রতিষ্ঠান এক্সএমসির (সুজু মাইনিং-এর কোম্পানি) সঙ্গে মতানৈক্য নিরসন হয়েছে। খনির ভিতরের পরিস্থিতি পর্যালোচনা করে রোববার থেকে ১১০৮ নং ফেইস থেকে কয়লা উত্তোলন শুরু হবে।
 
বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. রবিউল ইসলাম রবি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, শুক্রবার সকাল থেকে শ্রমিকদের কাজে যোগদানের জন্য কর্তৃপ আহবান জানায়। শ্রমিকরা তিন শিফটে কাজ শুরু করছেন।
 
উল্লেখ্য, গত ১১ মে খনির ১১০৮ নং ফেইসে দুর্ঘটনার কারণে দুই শ্রমিক নিহত হন। এসময় আহত হন আরো ২০ শ্রমিক। এরপরই বন্ধ হয়ে যায় খনির উৎপাদন কার্যক্রম। গত ১ জুলাই কর্তৃপ ২৬০ জন দেশি শ্রমিককে বিনা বেতনে ছুটি দেয়। এর প্রতিবাদে শ্রমিকরা আন্দোলন শুরু করে। পরে  কর্তৃপরে আশ্বাসের পরিপ্রেক্ষিতে শ্রমিকরা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের ১৫ নং ওয়ার্ডে নিখিল নির্বাচিত
বরিশালে ৩৬৩ কেজি ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা
দারুস সালামে ফেনসিডিলসহ ২ মাদকবিক্রেতা আটক
টাঙ্গাইলে শাড়ির ভাজে ভাজে ইয়াবা, মূলহোতা নাগালের বাইরে


লিডিং ইউনিভার্সিটিতে সিএসই কার্নিভ্যাল-২০১৯ সম্পন্ন
ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা
নীলফামারী সদর আ’লীগের সভাপতি আবুজার, সম্পাদক ওয়াদুদ
সোয়ারীঘাটে হিযবুত তাহরীরের সদস্য আটক
লিভারপুলের জয়রথ থামালো ইউনাইটেড