মন্দির ভাংচুরের প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পুরান ঢাকার মন্দির ভাঙচুর ও দখলের প্রতিবাদে গতরাতের বিক্ষোভ সমাবেশ থেকে ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকালেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। পরে মানববন্ধনে অংশ নেন তারা।

ঢাকা: পুরান ঢাকার মন্দির ভাঙচুর ও দখলের প্রতিবাদে গতরাতের বিক্ষোভ সমাবেশ থেকে ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকালেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। পরে মানববন্ধনে অংশ নেন তারা।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় সচেতন শিক্ষার্থীবৃন্দ’ এই ব্যানারে আয়োজিত মানববন্ধন দুপর ১২টা ৫ মিনিট থেকে অপারেজয় বাংলার পাদদেশে শুরু হয়। শিক্ষার্থীদের দাবির প্রতি সংহতি জানিয়ে মানববন্ধনে অংশ নেন বিশ্¦বিদ্যালয়ের জনন্নাথ হলে প্রাধ্যক্ষ অধ্যাপক অজয় কুমার দাস, আবাসিক শিক্ষক অসীম সরকার প্রমুখ।  

তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি থেকে সরকারি খরচে মন্দির পুননির্মাণ, দখলকারীদের গ্রেফতার ও হামলাকারীদের দৃষ্টন্তমূলক শাস্তি, সংখ্যালঘু পরিবারগুলোকে পুনর্বাসন, নিরাপত্তা প্রদান ও ক্ষতিপূরণ, দেবত্তোর সম্পত্তি রক্ষা আইন প্রণয়নসহ ৬ দফা দাবি তুলে ধরা হয়।

বৃহস্পতিবার রাতে সূত্রাপুর থানাধীন ২২২ নম্বর দক্ষিণ মৌসুন্দী শ্রী শ্রী রাধাকান্ত জনার্দন জিউ মন্দির ভাঙচুর ও দখল করে স্থানীয় একটি চক্র। এ সময় সন্ত্রাসীরা মন্দিরের পাশের ৩৪ পরিবরাকে বিতাড়িত করে। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি।

এ ঘটনার প্রতিবাদে শুত্রবার রাতেও বিক্ষোভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

বাংলাদেশ  সময় ১২৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান
ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন


আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ
ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও