php glass

গার্মেন্ট খুলে দেয়ার গুজব: আউটরাইট-আউটওয়্যারের শ্রমিকরা এসে ফিরে গেল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মিরপুরের শেওড়াপাড়ায় বন্ধ থাকা দু’টি গার্মেন্টের সামনে থেকে শুক্রবার সকালে কয়েক শ’ শ্রমিককে সরিয়ে দিয়েছে পুলিশ। জানা গেছে কারখানা দু’টি খুলে দেয়া হবে শুনে শ্রমিকরা সেখানে জড়ো হয়েছিল।

ঢাকা: মিরপুরের শেওড়াপাড়ায় বন্ধ থাকা দু’টি গার্মেন্টের সামনে থেকে শুক্রবার সকালে কয়েক শ’ শ্রমিককে সরিয়ে দিয়েছে পুলিশ। জানা গেছে কারখানা দু’টি খুলে দেয়া হবে শুনে শ্রমিকরা সেখানে জড়ো হয়েছিল।

এ ব্যাপারে ঢাকা মেট্রাপলিটান পুলিশের মিরপুর জোনের এডিসি ইলিয়াস শরীফ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘শ্রমিক অসন্তোষের মুখে বন্ধ করে দেয়া আউটরাইট ও আউটঅয়্যার গামেন্টের সামনে আজ সকাল ৮টার দিকে ২-৩ শ’ শ্রমিক জড়ো হন। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়। এ সময় শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, কারখানা দু’টি খুলে দেওয়া হবে জানতে পেরে তারা কাজে যোগ দিতে এসেছে।’

‘তবে এখানে কোনও ভাংচুর বা বিক্ষোভের ঘটনা ঘটেনি’ উল্লেখ করে তিনি জানান, কারখানা খুলে দেয়ার খবরটি গুজব ছিল বুঝতে পেরে শ্রমিকরা ঘণ্টা কয়েক পরে আউটরাইট ও আউটঅয়্যার গামেন্টের সামনে থেকে চলে যায়।

এ ব্যাপারে আউটরাইট গার্মেন্টস-এর প্রধান বিক্রয় কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন বলেন, ‘শ্রমিকদের অব্যাহত বিশৃংখলার কারণে আগস্টের ১০ তারিখ থেকে আউটরাইট ও আউটওয়্যারের কারখানা বন্ধ রয়েছে। শুক্রবার কারখানা খোলা হবে- এমন কোনও ঘোষণা আমরা দেইনি।’

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

বিচারপতি টি এইচ খানের শততম জন্মদিন সোমবার
নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের ১৫ নং ওয়ার্ডে নিখিল নির্বাচিত
বরিশালে ৩৬৩ কেজি ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা
দারুস সালামে ফেনসিডিলসহ ২ মাদকবিক্রেতা আটক


টাঙ্গাইলে শাড়ির ভাজে ভাজে ইয়াবা, মূলহোতা নাগালের বাইরে
লিডিং ইউনিভার্সিটিতে সিএসই কার্নিভ্যাল-২০১৯ সম্পন্ন
ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা
নীলফামারী সদর আ’লীগের সভাপতি আবুজার, সম্পাদক ওয়াদুদ
সোয়ারীঘাটে হিযবুত তাহরীরের সদস্য আটক