php glass

দুবাইয়ে আগুনে মারা যাওয়া ৪ বাংলাদেশিকে শনাক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দুবাইয়ের কুজ শিল্প এলাকায় একটি সুগন্ধি কারখানায় আগুনের ঘটনায় নিহত ৪ বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে। দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ আবু জাফর বৃহস্পতিবার রাতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে নিহতদের শনাক্তকরার কথা জানান।

ঢাকা: দুবাইয়ের কুজ শিল্প এলাকায় একটি সুগন্ধি কারখানায় আগুনের ঘটনায় নিহত ৪ বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে। দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ আবু জাফর বৃহস্পতিবার রাতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে নিহতদের শনাক্তকরার কথা জানান।

মোহাম্মদ আবু জাফর বলেন, ‘নিহতরা হলেন শরীয়তপুরের আলাউদ্দিন সর্দারের পুত্র মোহাম্মদ সুমন (পাসপোর্ট নম্বর- এ ০২৯৫০৯৮), চাঁদপুরের আদম আলীর পুত্র আব্দুর রহিম (পাসপোর্ট নম্বর- ই ১১৫৫৪২৭), সিলেটের ইদ্রিস আলীর পুত্র আব্দুল কাদের (পাসপোর্ট নম্বর-এক্স ০৭৫৯৮২৪),  মৌলভিবাজারের মোহাম্মদ রিয়াজউদ্দিনের পুত্র মোহাম্মদ সুনামউদ্দিন(পাসপোর্ট নম্বর-বি ১৪৩৩৯০১)।’

মঙ্গলবার মধ্যরাতে দুবাইয়ের ‘আফনান পারফিউমস ফ্যাক্টরি’তে আগুনের ঘটনায় এ চারজনসহ ৬ ভারতীয় ও একজন পাকিস্তানি নাগরিক মারা যান।

কনসাল জেনারেল মোহাম্মদ আবু জাফর বলেন, ‘স্থানীয় একটি হাসপাতাল থেকে নিহতদের নাম পাওয়া গেছে।’

এদিকে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্য এশিয়া বিষয়ক অনুবিভাগের মহাপরিচালক মোহাম্মদ জাফর বৃহস্পতিবার রাত দশটায় বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘নিহতদের লাশ দেশে আনা এবং ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থা করতে আবুধাবি দূতাবাসের শ্রম উইংকে নির্দেশ দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘বিদেশে নিহত বাংলাদেশি কর্মীদের লাশ দেশে আনার দায়িত্ব পালন করে শ্রম এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংস্থা জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিণ ব্যুরো’।

দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ জাফর জানান, মঙ্গলবার রাত ১২টা ৫৭ মিনিটে সুগন্ধি কারখানাটিতে আগুন লাগে। আশেপাশের দমকল বিভাগের কয়েকটি দল ঘটনাস্থলে গিয়ে আধঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে হতাহতের ঘটনা ঘটে যায়।

নিহতদের মরদেহ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

প্রত্যদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, ‘ওই গুদামটি কারখানার পাশপাশি রাতের বেলা শ্রমিকদের রাত্রিযাপনের জন্যও ব্যবহৃত হতো।’

আগুনের প্রসঙ্গে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ আবু জাফর বলেন, ‘ওই কারখানাটির ভেতরেই শ্রমিকরা রাত্রিযাপন করতেন বলে শোনা গেছে। যদিও এজন্য সেখানে পৃথক কোনো ব্যবস্থা ছিলনা।’

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ১২ আগস্ট ২০১০

নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের ১৫ নং ওয়ার্ডে নিখিল নির্বাচিত
বরিশালে ৩৬৩ কেজি ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা
দারুস সালামে ফেনসিডিলসহ ২ মাদকবিক্রেতা আটক
টাঙ্গাইলে শাড়ির ভাজে ভাজে ইয়াবা, মূলহোতা নাগালের বাইরে


লিডিং ইউনিভার্সিটিতে সিএসই কার্নিভ্যাল-২০১৯ সম্পন্ন
ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা
নীলফামারী সদর আ’লীগের সভাপতি আবুজার, সম্পাদক ওয়াদুদ
সোয়ারীঘাটে হিযবুত তাহরীরের সদস্য আটক
লিভারপুলের জয়রথ থামালো ইউনাইটেড