php glass

রবীন্দ্রনাথের সার্ধশত জন্মবার্ষিকীর জাতীয় কমিটি ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ-ভারত যৌথভাবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে ১৫৬ সদস্যের জাতীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

ঢাকা: বাংলাদেশ-ভারত যৌথভাবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে ১৫৬ সদস্যের জাতীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

জাতীয় এই কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কমিটির উল্লেখযোগ্য সদস্যরা হলেন- সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, অর্থমন্ত্রী, কৃষিমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী,  তথ্য ও সংকৃতি বিষয়ক মন্ত্রী, যোগাযোগ মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, শিামন্ত্রী, বিরোধীদলীয় নেতা, সংকৃতি বিষয়ক প্রতিমন্ত্রী, সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান, বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান, জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী, ঢাবির প্রাক্তন অধ্যাপক খান সারওয়ার মুরশিদ, রবীন্দ্র সংগীত শিল্পী কলিম শরাফী, কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী, লেখক সৈয়দ শামসুল হক, শিল্পী কাইয়ুম চৌধুরী, শিল্পী মুস্তাফা মনোয়ার, শিল্পী ও সুরকার সুধীন দাশ, রবীন্দ্র চর্চা কেন্দ্রের সভাপতি ও রবীন্দ্র গবেষক আহমেদ রফিক, কালের কণ্ঠের স্মপাদক আবেদ খান ও ড. করুণাময় গোস্বামী।

এছাড়া আছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাধ্য, অধ্যাপক, গবেষক, শিল্পী, অভিনেতা, সংসদ সদস্য, কবি, লেখক, সাংবাদিক ও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা।

জাতীয় এই কমিটির কাজ হবে রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী পালনের জন্য নীতি নির্ধারণ এবং যথাযথ নির্দেশনা ও  জন্মবার্ষিকী উদ্যাপন সংক্রান্ত সময় ও কর্মসূচি বিষয়ে পরামর্শ দেওয়া।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

সৈয়দপুরে আওয়ামীলীগ নেতা সোলায়মান আলীর ইন্তেকাল
বিচারপতি টি এইচ খানের শততম জন্মদিন সোমবার
নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের ১৫ নং ওয়ার্ডে নিখিল নির্বাচিত
বরিশালে ৩৬৩ কেজি ইলিশসহ আটক ২৮ জনের জেল-জরিমানা


দারুস সালামে ফেনসিডিলসহ ২ মাদকবিক্রেতা আটক
টাঙ্গাইলে শাড়ির ভাজে ভাজে ইয়াবা, মূলহোতা নাগালের বাইরে
লিডিং ইউনিভার্সিটিতে সিএসই কার্নিভ্যাল-২০১৯ সম্পন্ন
ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিকের জরিমানা
নীলফামারী সদর আ’লীগের সভাপতি আবুজার, সম্পাদক ওয়াদুদ