ঠাকুরগাঁওয়ে বিডিআর বিদ্রোহ: ৪ মাস কারাভোগের পর ১২ জনের মুক্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঠাকুরগাঁও-২০ রাইফেলস ব্যাটালিয়নে বিডিআর বিদ্রোহের ঘটনায় ৪ মাসের কারাদণ্ড প্রাপ্ত ১৩ জনের মধ্যে ১২ জন আজ বুধবার ভোরে ঠাকুরগাও জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন। এরা হলেন- একাব্বর আলী, জিল্লুর রহমান, আব্দুল্লাহ আলমামুন, আনিস, সাহিন মাহমুদ, মোকলেছুর রহমান, মীর হোসেন, আবু হেনা মোস্তফা, রবিউল ইসলাম, বাবুল আকতার ও ওয়াসীম।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও-২০ রাইফেলস ব্যাটালিয়নে বিডিআর বিদ্রোহের ঘটনায় ৪ মাসের কারাদণ্ড প্রাপ্ত ১৩ জনের মধ্যে ১২ জন আজ বুধবার ভোরে ঠাকুরগাও জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন। এরা হলেন- একাব্বর আলী, জিল্লুর রহমান, আব্দুল্লাহ আলমামুন, আনিস, সাহিন মাহমুদ, মোকলেছুর রহমান, মীর হোসেন, আবু হেনা মোস্তফা, রবিউল ইসলাম, বাবুল আকতার ও ওয়াসীম।
তবে ৪ মাস সাজা ভোগ করার পরেও রেজাউল করিমের বিরুদ্ধে ঠাকুরগাও চিফ জুডিসিয়াল আদালতে বিদ্রোহ সংক্রান্ত একটি মামলা থাকায় তাকে মুক্তি দেয়নি জেল কর্তৃপ।

জেল সুপার ইসমাইল হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, এ বছরের ১২ এপ্রিল রায় তাদের কারাগারে আনা হয়। বুধবার ভোরে তাদের মুক্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত ৫১ জনের মধ্যে ৫০ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেয় বিশেষ আদালত-২ এর বিচারক বিডিআরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মইনুল ইসলাম । নায়েব সুবেদার সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়। অন্যদের মধ্যে ৬ বছর করে ৫ জনকে, ৫ বছর ৬ মাস করে ২ জনকে, ৫ বছর করে ৫ জনকে, ৩ বছর করে ২ জনকে, ২ বছর করে ৪ জনকে, ১ বছর ১ মাস করে ৩ জনকে, ৬ মাস করে ১৪ জনকে ও ৪ মাস করে ১৩ জনকে কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি সবাইকে একশ’ টাকা করে জরিমানাও করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪০ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন


কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ