নতুন বেতন স্কেল বাস্তবায়নের দাবিতে আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কর্মকতা, শ্রমিক ও কর্মচারীরা সরকার ঘোষিত নতুন বেতন নীতিমালা বাস্তবায় না হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে।

আশুগঞ্জ: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কর্মকতা, শ্রমিক ও কর্মচারীরা সরকার ঘোষিত নতুন বেতন নীতিমালা বাস্তবায় না হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার দুপুর ২টায় বিদ্যুৎ কেন্দ্রের ভেতরে শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ করেন। বিক্ষোভ মিছিলটি বিদ্যুৎ কেন্দ্রে ভেতরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
 
মিছিল শেষে বিদ্যুৎ কেন্দ্রের হিসাব বিভাগের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় শ্রমিক ইউনিয়নের সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এনামুল হক, মো: অহিদউল্লাহ, কাজী এনামুল হক ও মিজানুর রহমান প্রমুখ।
 
শ্রমিকরা জানান, বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সঙ্গে বেশ কয়েকবার আলোচনা করেও কোনো লাভ হয়নি। সরকারের নতুন পে-স্কেল ঘোষণার পর কর্তৃপক্ষ তাদের নতুন বেতন নীতিমালা অনুযায়ী বেতন দিচ্ছে না। এ কারণে দাবি আদায়ের জন্য মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং ১৯ আগষ্ট গণছুটির কর্মসূচি গ্রহন করা হয়েছে। দাবি আদায় না হলে আরো কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষনা করা হবে বলে তারা জানান।

এদিকে, বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘শ্রমিক-কর্মচারীদের এ কর্মসূচি সম্পূর্ণ অযৌক্তিক। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য তাদের এ আন্দোলন। তবে তাদের নতুন বেতন স্কেল বাস্তবায়ন প্রক্রিয়াধীন রয়েছে।’  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি
করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত


মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা