নারায়ণগঞ্জে বিদ্যুৎকেন্দ্রে হামলা, সংঘর্ষ: ৬ পুলিশসহ আহত ২০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিদ্যুতের দাবিতে শহরের মণ্ডলপাড়া বিদ্যুৎ উপকেন্দ্রে হামলা চালিয়েছেন বিুব্ধ এলাকাবাসী। এ সময় পুলিশের সঙ্গে ভুক্তভোগী লোকজনের সংঘর্ষে আহত হয়ে ছয় পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন।

নারায়ণগঞ্জ: বিদ্যুতের দাবিতে শহরের মণ্ডলপাড়া বিদ্যুৎ উপকেন্দ্রে হামলা চালিয়েছেন বিক্ষুব্ধ এলাকাবাসী। এ সময় পুলিশের সঙ্গে ভুক্তভোগী লোকজনের সংঘর্ষে আহত হয়ে ছয় পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন।

মঙ্গলবার রাত দেড়টা থেকে ভোর চারটা পর্যন্ত এ সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২টি টিয়ার সেল ও ৬২ রাউন্ড রাবার বুলেট নিপে করে। প্রতিবাদে ইটপাটকেল নিপে করে এলাকাবাসী।

প্রত্যদর্শীরা জানান, শহরের বাবুরাইল, দেওভোগ, বৌবাজার, ভূঁইয়াপাড়াসহ আশপাশের এলাকার কয়েকশ’ লোক বিদ্যুতের দাবিতে মিছিল করে মণ্ডলপাড়ায় বিদ্যুৎ অফিসের সামনে গিয়ে জড়ো হন। বিুব্ধ এলাকাবাসী স্লোগান দিয়ে বিােভ প্রদর্শন করতে থাকেন এবং এক পর্যায়ে বিদ্যুৎ উপকেন্দ্র ল্য করে ইট-পাটকেল নিপে করেন।

এ সময় উত্তেজিত জনতা বিদ্যুৎ কেন্দ্রের অভিযোগ গ্রহণকারী বোরহান মিয়াকে মারধর করে। জনতাকে থামাতে গিয়ে শহরের টানবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুবেদার নজরুল ইসলামসহ ছয় পুলিশ সদস্য ও কমপে ১৬ জন বিক্ষোভকারী আহত হন। গুরুতর আহত অবস্থায় নজরুলকে ঢাকায় পাঠানো হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, ‘বিদ্যুৎ সরবরাহের েেত্র কোনো প্রকার নিয়ম অনুসরণ করা হচ্ছে না। অসহনীয় মাত্রায় লোডশেডিং নাগরিক জীবনকে দুর্বিষহ করে তুলেছে।’

নারায়ণগঞ্জ থানার ডিউটি অফিসার শরাফত আলী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘অসুস্থ পুলিশ সদস্যদের সুস্থ করে তোলার জন্য ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। এ ব্যাপারে কেউ মামলা করতে আসেননি।’

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)’র নারায়ণগঞ্জের (পূর্ব অঞ্চল) ভারপ্রাপ্ত ব্যবস্থাপক জানান, ‘মণ্ডলপাড়া বিদ্যুৎ উপকেন্দ্র গ্রিড কর্তৃপক্ষ নিয়ন্ত্রণ করে। সুতরাং তারাই এ ব্যাপারে থানায় মামলা করবে।’

তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের
‘ই-পাসপোর্ট ডিজিটাল জগতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে’
সিএএ স্থগিত করতে ভারতীয় সুপ্রিম কোর্টের অস্বীকৃতি
ঝালকাঠিতে ২ ‘মাদক ব্যবসায়ী’ আটক
কাউন্সিলর প্রার্থী সারোয়ারের প্রার্থিতা বাতিল চান তাবিথ


৬ মাসের মধ্যে শেষ হবে বিজিএমইএ ভবন ভাঙার কাজ
ধানের দামের অজুহাতে ফের বাড়ালো চালের দাম
সিআরবি জোড়াখুন মামলার প্রধান আসামি গ্রেফতার
দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন 
ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের লুকোচুরি