আশুলিয়ায় আরো ৯ পোশাক শ্রমিক আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আশুলিয়ায় পুলিশের গুলিভর্তি অস্ত্র, ওয়্যারলেস লুট ও কারখানায় ভাঙচুরের অভিযোগে আরো নয় পোশাক শ্রমিককে আটক করেছে পুলিশ।

সাভার: আশুলিয়ায় পুলিশের গুলিভর্তি অস্ত্র, ওয়্যারলেস লুট ও কারখানায় ভাঙচুরের অভিযোগে আরো নয় পোশাক শ্রমিককে আটক করেছে পুলিশ।

সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত আশুলিয়ার জামগড়ার বিভিন্ন শ্রমিক কলোনীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন আল-আমীন, ওয়াসিম, স্বপন, আবু তালেব, জহিরুল, শাহ আলম, জামান, হাসান ও জাকির। দুুপুরে তাদের আদালতে পাঠানো হয়।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ভিডিও ফুটেজ দেখে তৈরি পোশাক শিল্পে নৈরাজ্য সৃষ্টিকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের গ্রেপ্তারে সাড়াঁশি অভিযান চলছে।

আশুলিয়া থানার ওসির দায়িত্বে থাকা উপ-পরিদর্শক মোস্তফা কামাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘পুলিশের লুণ্ঠিত অস্ত্র, গুলি ও ওয়্যারলেস সেট উদ্ধার না হওয়া পর্যন্ত অভিযান চলবে।’
 
উল্লেখ্য, গত ৩১ জুলাই আশুলিয়া শিল্পাঞ্চলে ঘোষিত মজুরি বাতিলের দাবিতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ হয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে। এ সময় পুলিশের ১৬ রাউন্ড গুলিভর্তি একটি নাইন এমএম পিস্তল ও ওয়্যারলেস সেট লুট হয়। এ ঘটনায় বাদী হয়ে তিন হাজার ৬০ শ্রমিককে আসামি করে মামলা দায়ের করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০

বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত: রামনাথ কোবিন্দ
ইসমাত আরা সাদেকের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
অভিজ্ঞতাবাদের জনক ফ্রান্সিস বেকনের প্রয়াণ
আতিককে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ রুবানার 
টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন


সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু
তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স
গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশ শুরু বুধবার
শীতলক্ষ্যা নদীর তীর থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
হামলা নিয়ে তাবিথের লিখিত অভিযোগ