আনোয়ার হোসেন মঞ্জুর ১৩ বছরের সাজা বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাতীয় পার্টির (মঞ্জু) চেয়ারম্যান সাবেক মন্ত্রী ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক আনোয়ার হোসেন মঞ্জুর বিরুদ্ধে দুর্নীতির মামলায় ১৩ বছরের সাজা বাতিল করেছেন হাইকোর্ট।

ঢাকা: জাতীয় পার্টির (মঞ্জু) চেয়ারম্যান সাবেক মন্ত্রী ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক আনোয়ার হোসেন মঞ্জুর বিরুদ্ধে দুর্নীতির মামলায় ১৩ বছরের সাজা বাতিল করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চ এ রায় দেন।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালে দুর্নীতি দমন কমিশন দুই কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের দায়ে ধানমন্ডি থানায় মামলাটি দায়ের করে। ২০০৮ সালে সংসদ ভবনে স্থাপিত বিশেষ আদালত আনোয়ার হোসেন মঞ্জুকে ১৩ বছরের সাজা দেয়।

মঙ্গলবার মামলার রায় ঘোষণার পর আনোয়ার হোসেন মঞ্জুর আইনজীবী ব্যারিস্টার আসানুল করিম সাংবাদিকদের বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে  দুদকের  দ্বিতীয় তালিকায় ৫০ জনের মধ্যে আনোয়ার হোসেন মঞ্জুর নাম ছিল।

তার বিরুদ্ধে ২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে এ মামলা করা হয়।

দুদক অভিযুক্তদের কোনো নোটিশ না দিয়েই মামলাটি করে বলেও দাবি করেন তিনি।

এদিকে দুদকের পক্ষের আইনজীবীরা দাবি করেন অভিযুক্তকে আগে নোটিশ দিয়ে পরে মামলা করা হয়।

উল্লেখ্য, এর আগে দুদকের মামলায় সাজাপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন খাঁন আলমগীরের সাজা বাতিল করার সময় উচ্চ আদালত তার রায়ে বলেন,  ‘অভিযুক্তদের নোটিশ না দিয়ে কারো বিরুদ্ধে মামলা করা ও দণ্ড দেওয়া যাবে না।’

ওই একই যুক্তিতে এবং সাক্ষ্য বিবেচনায় উচ্চ আদালত আনোয়ার হোসেন মঞ্জুকে নির্দোষ বলে রায় দিয়েছেন বলে জানান ব্যারিস্টার আসানুল করিম।

মামলার রায় ঘোষনার পর আনোয়ার হোসেন মঞ্জু সাংবাদিকদের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘রাজনৈতিক ব্যক্তিদের চরিত্র হননের জন্য দুর্নীতির অভিযোগ চাপিয়ে মামলা দেওয়া হয়েছিল।’

তিনি বলেন, আজকে গণতান্ত্রিক ব্যবস্থায় বিচার হয়েছে তাই নির্দোষ প্রমাণিত হয়েছি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় স্বচ্ছ ব্যবস্থায়, উচ্চ আদালতে বিচার হোক এটাই আমাদের কাম্য।’

বাংলাদেশ সময়: ১:৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০

ফাইভ-জি’র চমক: রোবট খেলছে ফুটবল
সৎ-শিক্ষিত-উন্নয়নবান্ধব মেয়র চায় যাত্রাবাড়ীবাসী
আর্টিজেন স্টারকে ২ উইকেটে হারাল সিরাজগঞ্জ টাইগার্স
‘৯৮ শতাংশ ওষুধ দেশেই তৈরি হচ্ছে’
সিটি নির্বাচন সুষ্ঠু করতে সরকার বদ্ধপরিকর: মন্ত্রী তাজুল


বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু
শৈলকুপা থানার ওসিকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ
আমি হলে দীপিকার মতো জেএনইউ যেতাম না: কঙ্গনা
দুই সিটিতে সুষ্ঠু নির্বাচন চায় জাতীয় পার্টি
সঞ্চয় সপ্তাহ উপলক্ষে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা