ঢাকার সঙ্গে দণি-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় যানবাহন চলাচল শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকার সঙ্গে দণি-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগ সোমবার ভোর থেকে বন্ধ থাকলেও সন্ধা ৭টায় ফের চালু হয়েছে।

ফরিদপুর: ঢাকার সঙ্গে দণি-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগ সোমবার ভোর থেকে বন্ধ থাকলেও সন্ধা ৭টায় ফের চালু হয়েছে।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এবং ফরিদপুর জেলা প্রশাসক মোঃ হেলালুদ্দীন আহমদের মধ্যস্থতায় পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

বৃহস্পতিবার বিকাল চারটায় জাতীয় সংসদ ভবনে নৌ-মন্ত্রীর অফিসকে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আমাদের রাজবাড়ী প্রতিনিধি জানিয়েছেন, ফরিদপুরে শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজির ঘটনাকে কেন্দ্র করে রাজধানী ঢাকার সঙ্গে পুরো দণিাঞ্চলের বাস যোগাযোগ বন্ধ হয়ে যায়।

একটি সূত্র জানিয়েছে, রোববার ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের সদস্যরা শ্রমিক কল্যাণ তহবিলের নামে ফরিদপুর দিয়ে চলাচলকারী দুরপাল্লার বাস থেকে চাঁদা আদায় শুরু করে। এ ঘটনায় ঢাকা থেকে আসা দণিবঙ্গের বিভিন্ন রুটে চলাচলকারী বাস মালিকদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

চাঁদাবাজির শিকার ঢাকার বেশ কয়েকটি বাসের শ্রমিকরা গাবতলীতে ফিরে ফরিদপুর মালিক সমিতিভূক্ত বাসের শ্রমিকদের মারধর করে। এ ঘটনায় উত্তেজনা সৃষ্টি হয়। এনিয়ে কয়েক দফা সংঘর্ষ ও প্রাথমিকভাবে আপোষরফারও উদ্যোগ নেওয়া হয়।

সোমবার সকালে ফরিদপুর থেকে ঢাকাগামী বাসগুলো যথারিতী ছেড়ে গেলেও গাবতলী টার্মিনালে তাদের ফিরতি ট্রিপ নিয়ে আসতে বাধা দেওয়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ফরিদপুর বাস মালিক গ্র“প পুরো দণিাঞ্চলের বাস মালিক সমিতিগুলোকে একীভূত করে বিষয়টি প্রতিরোধের উদ্যোগ নিলে পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করে।

সকালে ঢাকা বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন পুরো দণিাঞ্চলের দুরপাল্লার বাস গাবতলীতে আটকাতে থাকে। এরপরই দণিাঞ্চলের বিভিন্ন রুটের সঙ্গে ঢাকার বাস যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ফরিদপুর বাস মালিক গ্র“পের সাধারণ সম্পাদক আহসানুল হক আলম জানিয়েছেন, ওনার্স অ্যাসোসিয়েশনের আব্বাস গ্র“পের সদস্যরা একতরফা ও বেআইনিভাবে বাস চলাচলে বাধা দেওয়ায় পুরো দণিাঞ্চলে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

রাজবাড়ী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আঃ কুদ্দুস খান বলেছেন, শ্রমিক কল্যাণের চাঁদা আদায় কোনো বেআইনী কাজ নয়।

এই কাজের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময় ২১৫৮ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১০

ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন


কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ