যৌন নিপীড়নের দায়ে চবি শিক্ষক চাকরিচ্যুত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

একই বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মামুনকে চাকরিচ্যুত করা হয়েছে।

চট্টগ্রাম: একই বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মামুনকে চাকরিচ্যুত করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.আবু ইউসুফ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৬৭ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সিন্ডিকেট সভায় দুর্নীতির অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের কর্মকর্তা মো.ফয়েজউল্লাহকেও চাকরিচ্যুত করা হয়েছে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লোকজনের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

সিন্ডিকেট সভায় এক শিক ও পরিবহন পুলের এক কর্মকর্তাকে চাকুরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়ার সত্যতা স্বীকার করেছেন সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ কে এম তফজল হক।

তিনি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘অভিযুক্ত শিক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে দুটি কমিটি গঠন করা হয়েছিল। উভয় কমিটিই তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এজন্য তাকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে।’

উল্লেখ্য, গত বছরের ২১ অক্টোবর নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রী শিক্ষক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে অনৈতিক সম্পর্ক স্থাপনের অভিযোগ করেন।

এ নিয়ে গঠিত প্রাথমিক তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে চলতি বছরের সাত এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় ওই শিক্ষককে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত হয়।

পরে প্রশাসন ফরেস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মহিউদ্দিনকে প্রধান করে তিন সদস্যের আরেকটি তদন্ত কমিটি গঠন করে। এ কমিটিও ছাত্রীর বিরুদ্ধে যৌন নিপীড়নের প্রমাণ পায়। গত মঙ্গলবার তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১০

‘ই-পাসপোর্ট ডিজিটাল জগতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে’
সিএএ স্থগিত করতে ভারতীয় সুপ্রিম কোর্টের অস্বীকৃতি
ঝালকাঠিতে ২ ‘মাদক ব্যবসায়ী’ আটক
কাউন্সিলর প্রার্থী সারোয়ারের প্রার্থিতা বাতিল চান তাবিথ
৬ মাসের মধ্যে শেষ হবে বিজিএমইএ ভবন ভাঙার কাজ


ধানের দামের অজুহাতে ফের বাড়ালো চালের দাম
সিআরবি জোড়াখুন মামলার প্রধান আসামি গ্রেফতার
দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন 
ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের লুকোচুরি
কর বাড়ানো নয়, সমন্বয় করা হবে: তাপস