জামায়াত নেতা তাহেরের বিরুদ্ধে চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জামায়াতে ইসলামীর মজলিশে শূরার সদস্য ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রাম: জামায়াতে ইসলামীর মজলিশে শূরার সদস্য ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

সরকারের বিরুদ্ধে রিজার্ভ ফোর্স প্রয়োগের হুমকি দেয়ায় চট্টগ্রাম মেট্রোলিটন ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের আদালতে আজ সোমবার মামলাটি দায়ের করা হয়। সংশ্লিষ্ট বিচারিক আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তা তদন্তের জন্য নগরীর কোতোয়ালী থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলাটি দায়ের করেছেন মহানগর আদালতের অতিরিক্ত সরকারি কৌসুলি (এডিশনাল পিপি) নজরুল ইসলাম সেণ্টু। আর মামলার শুনানী করেন মহানগর আদালতের সরকারি কৌসুলি (পিপি) এডভোকেট কামালউদ্দিন আহমেদ।

পিপি কামালউদ্দিন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘তাহেরের বক্তব্যে প্রতীয়মান হয় জামায়াত জঙ্গী বাহিনী গঠন করে রাষ্ট্রকে অকার্যকর, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আঘাত ও হত্যা এবং অগণতান্ত্রিকভাবে সশস্ত্র বিপ্লবের মাধ্যমে সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে যা যে কোন পর্যায়ে রাষ্ট্রদ্রোহিতার শামিল। এজন্য দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে তার বিরুদ্ধে ১২১ (১), ১২২ এবং ১২৪ (অ) ধারায় মামলা দায়ের করেছি।’

মামলার এজাহারে অবিলম্বে জামায়াত নেতা ডা. তাহেরকে গ্রেপ্তারের আবেদন জানানো হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য গত ৪ আগস্ট রাজধানীতে বাংলাদেশ ইয়ূথ ফোরাম নামে একটি সংগঠনের আলোচনা সভায় ডা. তাহের বলেন, ‘আমরা শক্তি সঞ্চয় করছি। আমরা মরে যাইনি। ফোর্স রেডি আছে। আর যথাসময়ে সরকারের যথাযথ ব্যাক্তিদের বিরুদ্ধে এই রিজার্ভ ফোর্স প্রয়োগ করা হবে।’

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১০

পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের
শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের


কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা
আমন-আউশের মধ্যবর্তী সময়ে সরিষা চাষে কৃষকের বাড়তি আয়