কাল জাতীয় জ্বালানি দিবস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আগামী কাল সোমবার দেশে প্রথমবারের মতো জ্বালানি দিবস পালন করবে পেট্রোবাংলা। এ উপলক্ষে এদিন বিকাল ৩টায় পেট্রো সেন্টারের নিজস্ব কার্যালয়ে সেমিনারের আয়োজন করেছে তারা।

ঢাকা: আগামী কাল সোমবার দেশে প্রথমবারের মতো জ্বালানি দিবস পালন করবে পেট্রোবাংলা। এ উপলক্ষে এদিন বিকাল ৩টায় পেট্রো সেন্টারের নিজস্ব কার্যালয়ে সেমিনারের আয়োজন করেছে তারা।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুবিদ আলী ভূঁইয়া, বিদ্যুৎ সচিব আবুল কালাম আজাদ ও জ্বালানি সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পেট্রোবাংলার চেয়ারম্যান ড. হোসেন মনসুর। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন পেট্রোবাংলার পরিচালক (অপারেশন) মোল্লা মোহাম্মদ মবিরুল হোসেন।

দিবস উপলক্ষে এদিন বেশ কয়েকটি জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।  

তবে পেট্রোবাংলার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর বাংলানিউজটোয়েন্টিফোর.বম.বিডি কে জানান, প্রতিবছর ৯ আগস্ট জ্বালানি দিবস নাও হতে পারে। এতে পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, ‘১৯৭৫ সালের ৯ আগস্ট তৎকালীন প্রেসিডেন্ট শেখ মুজিবর রহমান বহুজাতিক তেল গ্যাস কোম্পানি শেল থেকে দেশের গুরুত্বপূর্ণ ৫টি গ্যাস ক্ষেত্র কিনে নিয়েছিলেন। তার এ দুরদর্শিতার কারণেই আজ আমরা আমাদের মালিকানায় গ্যাস ক্ষেত্রগুলো পেয়েছি।’

শেলের কাছ থেকে কেনা গ্যাস ক্ষেত্রগুলো হল তিতাস গ্যাস ক্ষেত্র, হবিগঞ্জ গ্যাস ক্ষেত্র, বাখরাবাদ গ্যাস ক্ষেত্র, রশিদপুর গ্যাস ক্ষেত্র ও কৈলাস টিলা গ্যাস ক্ষেত্র।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯১২, আগষ্ট ৮, ২০১০।

রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা


ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ
রাজাপুরে উপজেলা বিএনপির সভাপতিসহ আটক ২