রমজানে বিদ্যুৎ সাশ্রয়ী না হলে সিএনজি স্টেশনের গ্যাস সংযোগ বন্ধ: পেট্রোবাংলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আসন্ন রমজানে বিদ্যুৎ সাশ্রয়ী না হলে সিএনজি স্টেশনের গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হবে। এই উদ্যোগ কার্যকর করতে তিতাস কর্তৃপক্ষকে সুপারিশ করা হবে।

ঢাকা: আসন্ন রমজানে বিদ্যুৎ সাশ্রয়ী না হলে সিএনজি স্টেশনের গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হবে। এই উদ্যোগ কার্যকর করতে তিতাস কর্তৃপক্ষকে সুপারিশ করা হবে।

এছাড়া রমজানে বিদ্যুৎ পরিস্থিতির উন্নতির জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) পেট্রোবাংলার কাছ থেকে বাড়তি যে ৮শ’ ৫০ মিলিয়ন ঘনফুট গ্যাস চেয়েছে তাও দেওয়া হবে।

রোববার বিকেলে পেট্রোবাংলার সম্মেলন কক্ষে রমজানে শিল্প কারখানায় গ্যাস ও বিদ্যুৎ ব্যবহার নিয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান পেট্রোবাংলার চেয়ারম্যান ড. হোসেন মনসুর।

পেট্রোবাংলা চেয়ারম্যান জানান, দেশে পাঁচ শতাধিক সিএনজি স্টেশন রয়েছে। তারা অপ্রয়োজনীয়ভাবে বাতি জ্বালিয়ে রাথে। স্টেশনগুলো প্রয়োজনের অধিক বাতি ব্যবহার করলে তিতাসকে চিঠি দিয়ে তাদের গ্যাস সংযোগ বন্ধ করে দিতে বলা হবে।

তিনি বলেন, রি-রোলিং, চুন, সিরামিকসহ যেসকল কারখানা বয়লার ব্যবহার করে তাদের সন্ধা পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত জিরো (০) লোডে অথবা সর্বনিম্ন লোডে গ্যাস ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে ব্যবসায়ীরা সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে তিনি জানান।

বৈঠকে অংশ নেওয়া বিজিএমইয়ের প্রতিনিধি ইঞ্জিনিয়ার মান্নাফ খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, এর আগে শিল্প কারখানাগুলো রমজানে গ্যাস-বিদ্যুৎ যেভাবে ব্যবহার করেছে এবারও সেভাবেই চলবে। নতুন কোনো বিধি-নিষেধ আরোপ করা হয়নি।

বাংলাদেশ সময় ১৯০০ ঘন্টা,  ০৮ আগস্ট, ২০১০

পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের
শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের


কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা
আমন-আউশের মধ্যবর্তী সময়ে সরিষা চাষে কৃষকের বাড়তি আয়