পাবনায় তিন পুলিশ হত্যা: আরও দুই চরমপন্থী গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পাবনার বেড়া উপজেলার ঢালারচর পুলিশ ক্যাম্পের তিন পুলিশ হত্যা মামলার সঙ্গে জড়িত আরও দুই চরমপন্থীকে শনিবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাবনা : পাবনার বেড়া উপজেলার ঢালারচর পুলিশ ক্যাম্পের তিন পুলিশ হত্যা মামলার সঙ্গে জড়িত আরও দুই চরমপন্থীকে শনিবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টি লাল পতাকার অন্যতম ক্যাডার বেড়া উপজেলার পশ্চিম কাছাদিয়া গ্রামের আক্কাস আলী সরদার (৫৫) ও একই উপজেলার রাজধরদিয়া গোপিন্দাচর গ্রামের নিজাম উদ্দিন ফকির (৪৫)।  

এ নিয়ে তিন পুলিশ হত্যা মামলায় বেড়া ও রাজবাড়ী থানা পুলিশ মোট ৯ জনকে গ্রেপ্তার করলো।

বেড়া থানার ভারপ্রাপ্ত অফিসার (ওসি) শেখ জিল্লুর রহমান বাংলানিউজটোয়েিেন্টফোর.কম.বিডিকে বলেন, ‘গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য মোতাবেক বেড়া থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে শনিবার দিবাগত রাত ১১টার দিকে ঢাকার আশুলিয়া থানা পুলিশের সহায়তায় আশুলিয়া থেকে আক্কাস আলী সরদার ও নিজাম উদ্দিন ফকিরকে গ্রেপ্তার করেন।’

গ্রেপ্তারকৃত ওই দু’জনকে রোববার দুপুরে পাবনা আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে তিন পুলিশ হত্যাসহ ২০টি হত্যা মামলার প্রধান আসামী এবং পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টি লাল পতাকার অন্যতম শীর্ষ নেতা নুরু মণ্ডলকে (৫২) গ্রেপ্তার করে পুলিশ। শনিবার তাকে আদালত থেকে তিন দিনের রিমান্ডে নিয়ে বেড়া থানায় জিজ্ঞাসাবাদ চলছে।

এ ব্যাপারে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোশাররফ হোসেন মিয়াজী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিন পুলিশ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা পুলিশের ওপর হামলার আগে আক্কাস আলীর বাড়িতে ছিলেন।’

উল্লেখ্য, গত ১৯ জুলাই রাতে পাবনার বেড়া উপজেলার মাসুমদিয়া ইউনিয়নের চররাজধরদিয়া গ্রামে চরমপন্থিদের ব্রাশফায়ারে ঢালারচর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কফিল উদ্দিন, নায়েক ওয়াহেদুর রহমান এবং কনস্টেবল শফিক আহমদ নিহত হন।
 

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১০

মেহেরপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
আশুলিয়ায় জুয়া খেলার সময় আটক ৫
অসহায় তিন পরিবারের পাশে ঈশ্বরদীর ইউএনও   
ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন


অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা