নয় মাসের মধ্যে ঢাকার বাইরে বিডিআর বিদ্রোহের বিচার শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, আগামী ছয় থেকে নয় মাসের মধ্যে ঢাকার বাইরে সকল বিডিআর বিদ্রোহের বিচার কাজ সম্পন্ন হবে।

বান্দরবান: স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, আগামী ছয় থেকে নয় মাসের মধ্যে ঢাকার বাইরে সকল বিডিআর বিদ্রোহের বিচার কাজ সম্পন্ন হবে।

রোববার সকালে চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জত রাইফেলস ট্রেনিং সেন্টারে বিডিআরের ৭৭তম ব্যাচের শপথ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।
মন্ত্রী বলেন, পিলখানায় সংগঠিত হত্যাকান্ড বাংলাদেশ রাইফেলসের দুইশত চৌদ্দ বছরের গৌরবময় অধ্যায়কে কলঙ্কিত করেছে। ওই ঘটনা বাংলার ইতিহাসে ধিক্কারজনক ঘটনা হিসেবে চিহ্নিত থাকবে।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বাংলাদেশ রাইফেলস্ একটি সুশৃঙ্খল ও সুসংগঠিত আধা সামরিক বাহিনী।  তিনি সৈনিকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সুন্দর ও সুচারু ভাবে পালনে সম হবেন বলে আশা করি।’

এসময় অভিবাদন মঞ্চে উপস্থিত ছিলেন বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম ও বায়তুল ইজ্জত রাইফেলস্ ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের কমান্ডেন্ট হাফিজুর রহমান।

কুচকাওয়াজ শেষে ৯২৭ জন নতুন বিডিআর সদস্য নিজ নিজ ধর্মীয় গ্রন্থ’ স্পর্শ করে শপথ গ্রহণ করেন। কুচকাওয়াজে প্যারেড কমান্ডার ছিলেন মেজর মো. আবু সুফিয়ান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-১৪ সংরতি মহিলা আসনের সাংসদ চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম জেলা প্রশাসক ফয়েজ আহমদ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবুল কাশেম, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান আবদুল মোনাফ, চট্টগ্রাম পুলিশ সুপার জেডএ মোর্শেদ, বান্দরবান পুলিশ সুপার কামরুল আহসান, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সামরিক ও বেসমরিক কর্মকর্তারা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সব বিষয়ে মো. মেহেদী হাসান, কুচকাওয়াজে মো. সুজন আলী, সঙ্গীনযুদ্ধে আব্দুর রহমান, ফায়ারিং এ মিজবাহ উদ্দীন হাফিজী ও শারীরিক উৎকর্ষে সেরা খন্দকার কিবরিয়াকে পুরস্কার প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ঘণ্টা, আগস্ট ০৮,২০১০

রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা


ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ
রাজাপুরে উপজেলা বিএনপির সভাপতিসহ আটক ২