রাবির গোলাগুলির ঘটনায় জয়কে খুঁজছে পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্র“পের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আওয়াল কবীর জয়কে খুঁজছে পুলিশ।

রাজশাহী: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্র“পের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আওয়াল কবীর জয়কে খুঁজছে পুলিশ।

তবে এরই মধ্যে সভাপতি জয় গ্র“পের দু’জনকে গ্রেপ্তার করেছে তারা। এরা হচ্ছেন-রাবি ছাত্রলীগ কর্মী মেহেদী হাসান ও মোহাম্মদ শরীফ।

রোববার বেলা সাড়ে ১২ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের গ্রেপ্তার দেখানো হয় বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, এ ঘটনায় রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপুকে রোববার দুপুরে রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
 
মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’পরে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় থানায় পাল্টাপাল্টি দু’টি মামলা হয়েছে।

দু’টি মামলাতেই বিস্ফোরক দ্রব্য ব্যবহার ও হামলার অভিযোগ আনা হয়েছে বলে জানান তিনি।

রোববার সকালে জয় গ্র“পের সংস্কৃত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মেহেদী হাসান বাদি হয়ে সংগঠনের সাধারণ সম্পাদকসহ ১০ জনের নামোল্লেখ করে একটি মামলা করেন।

অন্যদিকে, অপু গ্র“পের পদার্থ বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের ছাত্র আব্দুল আজিজ বাদি হয়ে সভাপতিসহ ২২ জনের নামোল্লেখ করে আরেকটি মামলা করেন।

দুটো মামলায়ই অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।

আবুল খায়ের জানান, পাল্টাপাল্টি মামলায় সাধারণ সম্পাদকসহ মেহেদী হাসান ও মোহাম্মদ শরীফকে গ্রেপ্তার করা হয়েছে। সেইসঙ্গে সভাপতি জয়কে খোঁজা হচ্ছে।

অপুকে গ্রেপ্তারের প্রতিবাদে দুপুরে সমর্থকরা ঝটিকা মিছিল করে সটকে পড়ে। মিছিলটি মাদার বক্স হলের সামনে থেকে বের করা হয়। কিন্তু মিছিল করে বিক্ষোভকারীরা মুহূর্তের মধ্যে হাওয়া হয়ে যায়।

ক্যাম্পাসে যে কোনো ধরনের সংঘর্ষ এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাত ১০টার পর শিক্ষার্থীদের হলের বাইরে চলাচলের ওপর নিষেধাজ্ঞা আজও বলবৎ রয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে ক্যাম্পাসে এখানো অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, শনিবার দুপুরে ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে ধূমপানকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্র“পের সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১০

পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের
শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের


কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা
আমন-আউশের মধ্যবর্তী সময়ে সরিষা চাষে কৃষকের বাড়তি আয়