php glass

রোগীর মৃত্যু ও মারধর: ময়মনসিংহ মেডিকেলে ইন্টার্নদের কর্মবিরতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় এক স্কুল ছাত্রের মৃত্যুর ঘটনাকে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং মেডিকেল কলেজ শিক্ষার্থী ও হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ইন্টার্ন ডাক্তাররা শনিবার রাত থেকে কর্মবিরতি পালন করছে।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় এক স্কুল ছাত্রের মৃত্যুর ঘটনাকে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং মেডিকেল কলেজ শিক্ষার্থী ও হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ইন্টার্ন ডাক্তাররা শনিবার রাত থেকে কর্মবিরতি পালন করছে।

এ ঘটনার ফলে রোববার সারাদিন হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের রোগীদের সীমাহীন দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হয়। একই সঙ্গে ভেঙে পড়েছে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম।

রোববার রাত ৯টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কর্মবিরতি চলছিল।

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে রোগীদের অনেকেই চিকিৎসা না পেয়ে হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শাহজাহান বাংলানিউজকে বলেন, ‘রোগীদের ভোগান্তির কথা চিন্তা করে ইন্টার্নদের সঙ্গে আলোচনার মাধ্যমে মিমাংসা করার চেষ্টা চালিয়ে যাচ্ছি ।’

তিনি জানান, ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি  আরমান হোসেন বলেন, ‘বহিরাগত হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার না করলে আমাদের কর্মবিরতি অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, শুক্রবার রাতে চিকিৎসাধীন স্কুল ছাত্র দিব্য জ্যেতি সাহা (১৪) বিনা চিকিৎসায় মারা যাওযার অভিযোগ এনে রোগীর স্বজনরা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকদের ওপর হামলা করে। এ সময় রোগীর স্বজনদের হাতে ১০ ডাক্তার মারধরের শিকার হন। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ০৫, ২০১১

ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত
মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা


চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল
সন্তানকে বাঁচাতে পারলেও মারা গেলেন বাবা
বরিশালে ই-নামজারি বিষয়ক কর্মশালা
বান্দরবান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বেহাল দশা