php glass

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধী নেতার শোক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পপসম্রাট আজম খানের মৃত্যুতে পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া এবং সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

ঢাকা: পপসম্রাট আজম খানের মৃত্যুতে পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া এবং সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান শোক বার্তায় বলেন, কথা ও সুরের মুর্ছনায় গণমানুষের কথা তুলে ধরেছেন আজম খান। গানের মধ্যে থেকেও ছুটে গেছেন মুক্তিযুদ্ধে।

প্রয়াত এ শিল্পীর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে বলেও উল্লেখ করেন তিনি। রাষ্ট্রপতি আজম খানের বিদেহি আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক এক শোকবার্তায় বলেন জনপ্রিয় এ শিল্পীর জীবনাবসান সঙ্গীত অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। তিনি আজম খানের বিদেহি আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এক শোক বার্তায় বলেন, আজম খান জাতীয় ক্রান্তিকালে যেমন ভয়-ভীতি উপেক্ষা করে দেশের মুক্তির জন্য লড়াই করেছেন তেমনি গণমানুষের জন্য গান গেয়ে জনপ্রিয় শিল্পী হিসেবে নিজের স্থান নিশ্চিত করেছিলেন।

তিনি বাংলা গানে এনেছিলেন এক নতুন মাত্রা। জাতীয় জীবনে তার শূন্যতা সহজে পূরণ হবার নয়। বিএনপি চেয়ারপারসন আজম খানের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজন, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান।

শোক বিবৃতিতে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, মরহুম আজম খান ছিলেন একজন সত্যিকার সুস্থধারার সাংস্কৃতিক চিন্তাবিদ।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অবদানসহ সুস্থধারার সাংস্কৃতিক মূল্যবোধ প্রতিষ্ঠার ক্ষেত্রে তিনি যে অবদান রেখে গেলেন তাঁর লক্ষ কোটি ভক্ত ও অনুসারী আজীবন শ্রদ্ধার সাথে তা স্মরণ করবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘন্টা, জুন ০৫, ২০১১

এ সপ্তাহের টপচার্ট
সাতক্ষীরায় সোহাগ পরিবহনের ধাক্কায় গৃহবধূ নিহত
শেখ হাসিনা একজন আদর্শ সেবক: গণপূর্তমন্ত্রী
লালমনিরহাট মুক্ত দিবস পালিত
বই উৎসবে বরিশালে সোয়া ২ কোটি নতুন বই


লালমনিরহাটে হানাদারমুক্ত দিবসের র‍্যালি
ফাইনালে উড়ন্ত বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা
বরখাস্ত হলেন ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী
হাটহাজারীতে জোড় ইজতেমা শুরু
‘যুদ্ধে হিট অ্যান্ড রানে বিশ্বাসী ছিলাম’