php glass

শিক্ষিকার শাস্তি: জ্ঞান হারালো ২০ ছাত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পড়া বলতে না পারায় শিক্ষার্থীদের ‘শাস্তি’ দিতে কত রকম না ব্যবস্থা থাকে শিক্ষকের কাছে। কাঁচা কঞ্চির আর বেতের ‘যন্ত্রণা’ সহ্য করা শিক্ষার্থীদের কাছে ‘ডাল ভাত’!

কিশোরগঞ্জ: পড়া বলতে না পারায় শিক্ষার্থীদের ‘শাস্তি’ দিতে কত রকম না ব্যবস্থা থাকে শিক্ষকের কাছে। কাঁচা কঞ্চির আর বেতের ‘যন্ত্রণা’ সহ্য করা শিক্ষার্থীদের কাছে ‘ডাল ভাত’! এই গরমে রোদের মধ্যে যদি দাঁড়িয়ে রাখা হয় তাহলে কী তা সহ্য করা সম্ভব? উত্তর আসবে ‘না’। সত্যিই সম্ভব নয়, একারণে কিশোরগঞ্জের একটি মাদ্রাসার পঞ্চম শ্রেণীর ২০ ছাত্রী অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলে।

রোববার সকাল ১১টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া এলাকায় অবস্থিত আয়শা সিদ্দিকা কওমী মহিলা মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

ঠিক মতো পড়া বলতে না পারায় শিক্ষার্থীদের রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখেন শিক্ষিকা। প্রচ- গরমে দাঁড়িয়ে থাকতে থাকতে একে একে তারা অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলে।

স্থানীয় এলাকাবাসী মো. ইসমাইল জানান, আরবী ক্লাশের শিক্ষিকা আছমা আক্তার পঞ্চম শ্রেণীর ছাত্রীদের রোদে দাঁড় করিয়ে শাস্তি দিলে ২০ জন ছাত্রী অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে যায়। পরে তাদের কিশোরগঞ্জ আধুনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে গুরুতর অসুস্থ সুমাইয়া, মাহিদা, সাকিরা, নিলুফা, নাইমা, লিমা, শাবনাজকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পঞ্চম শ্রেণীর ছাত্রী আলপিনা বাংলানিউজকে জানায়, পড়া বলতে না পারায় শিক্ষিকা আছমা আক্তার তাদের রোদের মধ্যে দাঁড়ি করিয়ে রাখেন। এরপর তারা অসুস্থ হয়ে যায়।

তবে এ অভিযোগ অস্বীকার করে মাদ্রাসার শিক্ষক আবুল কাশেম ও আছমা আক্তার বাংলানিউজকে জানান, ক্লাশ চলাকালে অতিরিক্ত গরমের কারণে ছাত্রীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এরপর তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. খায়রুল আলম বাংলানিউজকে জানান, হিটস্ট্রোকের কারণে ছাত্রীরা অসুস্থ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ০৫, ২০১১

৭ ডিসেম্বর হানাদার মুক্ত হয় চুয়াডাঙ্গা
পঞ্চম জাতীয় যন্ত্রসঙ্গীত শিল্পী সম্মিলন অনুষ্ঠিত
৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস
রোটারি ইন্টারন্যাশনালের টিআরএফ সেমিনার
৭ ডিসেম্বর নালিতাবাড়ী মুক্ত দিবস


হোয়াটস অ্যাপ আইডি হারাচ্ছেন কাশ্মীরের ব্যবহারকারী
কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর
জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন শনিবার
আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোল, টেলিপ্যাবের নিন্দা
বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম