php glass

কক্সবাজারে ঢিলেঢালা হরতাল, টেকনাফে সংঘর্ষে আহত ১৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপি ও শরীকদলের ডাকা  ৫ জুনের সকাল-সন্ধ্যা হরতাল কক্সবাজারে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। তবে টেকনায় উপজেলার হোয়াইকং স্টেশনে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় সাইফুল, মজিদ, দিদার, ফিরোজ আহমদসহ ১৫ জন আহত হন।

কক্সবাজার: বিএনপি ও শরীকদলের ডাকা  ৫ জুনের সকাল-সন্ধ্যা হরতাল কক্সবাজারে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। তবে টেকনায় উপজেলার হোয়াইকং স্টেশনে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় সাইফুল, মজিদ, দিদার, ফিরোজ আহমদসহ ১৫ জন আহত হন।

এদিকে, ক্সবাজার জেলায় হরতাল চলাকালে বিরোধীদলীয় নেতা-কর্মীদের তেমন একটা মাঠে দেখা যায়নি। সকালে কক্সবাজার শহরে স্থানীয় সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলের নেতৃত্বে মৌন মিছিল করে বিএনপি নেতাকর্মীরা।

বিকালে জেলা বিএনপি কার্যালয়ে হরতালের পক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে হরতাল চলাকালে জামায়াত কিংবা অন্য শরীক দলের নেতা-কর্মীদের মাঠে দেখা যায়নি।

হরতাল চলাকালে অধিকাংশ দোকান পাট, ব্যাংক-বীমা, সরকারি অফিস-আদালত খোলা ছিল। তবে ব্যাংক ও আদালতে স্বাভাবিক কাজকর্ম চলেনি।  

আন্তজেলা বা দূরপাল্লার কোনও বাস চলাচল না করলেও মাইক্রোবাস, জীপ, টমটম, রিক্সাসহ অন্যান্য যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করে।

টেকনাফে আহত ১৫
টেকনাফে হরতাল চলাকালে সকাল ১০ টায় হোয়াইকং স্টেশনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাফর আহমদ চৌধুরীর সঙ্গে বিএনপি নেকা-কর্মীদের তর্কাতর্কির জের ধরে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সাইফুল, মজিদ, দিদার, ফিরোজ আহমদসহ ১৫ জন আহত হন।

আহতদের টেকনাফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসময় পুলিশ বিএনপি কর্মীদের ধাওয়া করে পাশের গ্রামে নিয়ে গেলে গ্রামের মহিলারা সংঘটিত হয়ে পুলিশকে প্রতিরোধ করে। এসময় পুলিশের সঙ্গে মহিলাদেরও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ২ বিএনপি কর্মীকে আটক করে। এর আগে পুলিশ শনিবার রাত ১২টার দিকে হোয়াইকং ইউনিয়ন বিএনপি সভাপতি জালাল আহমদ মেম্বার ও টেকনাফ পৌরসভা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবুল বশরকে আটক করে।

উপজেলা আওয়ামীলীগ জানায়, এসময় টেকনাফ আওয়ামীলীগের অফিস ও কয়েকটি দোকান ভাংচুর করে হরতাল সমর্থকরা। সন্ধ্যা সাড়ে ৬ টায় ঘটনাস্থলে উপস্থিত থাকা টেকনাফ থানা ওসি মাহবুবুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। সংঘাত এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওসি জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।


বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ০৫ জুন, ২০১১

শাহজাদপুরে সরকারি ও ভারতীয় ওষুধ উদ্ধার, আটক ১
মিলিকের হ্যাটট্রিকে শেষ ষোলোয় নাপোলি
চিত্রকর্মে বর্ণিল থানা প্রাঙ্গণ
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় লিভারপুল
যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন


সিলেটে অস্ত্রসহ শহীদ ডাকাত গ্রেফতার
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের