php glass

চট্টগ্রামে পুলিশ বেস্টনীতে বিএনপির মিছিল: গ্রেপ্তার ৬

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামে পুলিশ বেষ্টনীতে দলীয় কার্যালয়ের দুইপাশের ফুটপাতে মাত্র ১৫ গজের ব্যবধানে পৃথকভাবে সমাবেশ করছে নগর বিএনপি’র খসরু  ও নোমান গ্রুপ।

চট্টগ্রাম: চট্টগ্রামে পুলিশ বেষ্টনীতে দলীয় কার্যালয়ের দুইপাশের ফুটপাতে মাত্র ১৫ গজের ব্যবধানে পৃথকভাবে সমাবেশ করছে নগর বিএনপি’র খসরু  ও নোমান গ্রুপ।

এ প্রসঙ্গে নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চোধুরী বাংলানিউজকে বলেন, “ওদের তো  (নোমান গ্রুপ) কোনো কাজ নেই, তাই ১০/১৫ জন নিয়ে এখানে জড়ো হয়েছে। আমাদের সঙ্গে পুরো নগরীর বিএনপির নেতা-কর্মীরা আছে।” নগরীর ২০টি পয়েন্টে তারা পিকেটিং করছে বলে জানান।

অন্যদিকে, দলীয় কার্যালয়ের অপর দিকের ফুটপাতে বিএনপি নেতা এম এ সবুরের নেতৃত্বে পৃথকভাবে সমাবেশ করছে নোমান অনুসারী বিএনপির নেতা-কর্মীরা।

চট্টগ্রাম কলেজের সামনে ও দেওয়াহাট এলাকায় মিছিল ও পিকেটিং করতে জামাত-শিবির কর্মীরা রাস্তায় নামলেও পুলিশের তাড়া খেয়ে পালিয়ে যায়। দেওয়ানহাটে পুলিশের সঙ্গে জামাত-শিবির কর্মীদের কিছুটা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

এসময় ঘটনাস্থ্ল থেকে তিন শিবির কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন সিএমপির ডবলমুরিং জোনের সহকারী পুলিশ কমিশনার এস এম তানভীর আরাফাত। নগরীর চাঁন্দগাও এলাকায় গাড়িতে ঢিল ছোড়ার কারণে দুজনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সিএমপির পাঁচলাই্শ জোনের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ আব্দুল মান্নান।

হালিশহরের ওয়াপদা এলাকা থেকে পিকেটিংকালে দুই বিএনপি কর্মীকে গ্রেপ্তার করা হয় বলে স্থানীয় বিএনপি কর্মী নাজিমুদ্দিন জানিয়েছেন।

এদিকে, হরতালে নগরীতে রিক্সা চলাচল স্বাভাবিক ছিল। নগরীর বিভিন্ন সড়কে বিছিন্ন ভাবে কিছু টেম্পু ও রাইডার চলাচল করলেও বড় গাড়ি এবং দূরপাল্লার যানবাহন চলেনি। তবে ট্রেন চলাচল এবং বিমান চলাচল স্বাভাবিক ছিল।  চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে স্বাভাবিক কাজ চলছে, তবে বাইরে পণ্য পরিবহণ হচ্ছে না। মূল সড়কে বিভিন্ন শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান এবং দোকানপাট বন্ধ রয়েছে। সরকারি-বেসরকারি অধিকাংশ স্কুল -কলেজ বন্ধ রয়েছে।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) আমেনা বেগম জানান, হরতালে কোথাও কোনো ভাংচুর হয়নি। শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হচ্ছে। চট্টগ্রাম কলেজের সামনে শিবির কর্মীরা বাস থেকে যাত্রীদের নামিয়ে দেওয়ার চেষ্টা করলেও পুলিশ দেখে পালিয়ে যায় বলে জানান।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) ময়নুল ইসলাম  বাংলানিউজকে জানান, হরতালে চট্টগ্রামে আইনশৃ্খংলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রায় ১৫০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বিভিন্ন থানার টহল দল, আর্মড পুলিশ ব্যাটেলিয়নের পাশাপাশি বিভিন্ন শিল্প এলাকায় শিল্প পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, জুন ০৫, ২০১১

মোবারক হোসেন খান’র ছেলে রাজিতের সুরে গাইলেন ডলি
টিপুর দ্রুত ফাঁসি চান সাক্ষী ও শহীদ পরিবারের সদস্যরা
সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি: ড. মোমেন
কুষ্ঠরোগীদের সমাজ-চাকরিচ্যুতি নয়, চিকিৎসা করাতে হবে
বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার


স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ
চলে গেলেন রক্সিট তারকা মেরি ফ্রেড্রিকসন
সিআইইউতে ‘আউটকাম বেসড অ্যাডুকেশন’ শীর্ষক কর্মশালা
বিজয়ের মাসে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২৭০০ মিটার
বিশ্বমঞ্চে ধুতি-শাড়ি পরে নোবেল গ্রহণ অভিজিৎ-এস্থার দম্পতির