চাঁন্দগাও এলাকা থেকে লোপাট হওয়া ৫০লাখ টাকার তৈরি পোশাক উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামের চাঁন্দগাও এলাকার ৮ নম্বর রোডের একই বাসা থেকে আরও ৫০ লাখ টাকার শিশুদের তৈরি  পোশাক সামগ্রী উদ্ধার করেছে পুলিশ। এর আগে গত শনিবার এই বাসা থেকেই  এফবিসিসিআই ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আনিসুল হকের মালিকানাধীন মোহাম্মদীয়া গার্মেন্টের ১৭ হাজার পিস টি শার্টের চালান উদ্ধার করেছিল পাহাড়তলী থানা পুলিশ।

চট্টগ্রাম: চট্টগ্রামের চাঁন্দগাও এলাকার ৮ নম্বর রোডের একই বাসা থেকে আরও ৫০ লাখ টাকার শিশুদের তৈরি  পোশাক সামগ্রী উদ্ধার করেছে পুলিশ। এর আগে গত শনিবার এই বাসা থেকেই  এফবিসিসিআই ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আনিসুল হকের মালিকানাধীন মোহাম্মদীয়া গার্মেন্টের ১৭ হাজার পিস টি শার্টের চালান উদ্ধার করেছিল পাহাড়তলী থানা পুলিশ। রপ্তানর জন্য চট্টগ্রাম বন্দরে নেওয়ার পথে এসব তৈরি  পোশাক লোপাট করা হয়েছিল বলে পুলিশ জানায়।

ওইসময় কাভার্ড ভ্যান চালক, হেলপারসহ ছয় জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে ১৭৪ নম্বর হোল্ডিংয়ে’র জনৈক নাছিরের ভাড়াটিয়া দীন মোহাম্মদের ওই বাসা থেকে আরও মালামাল উদ্ধার করা হয়।

সিএমপি’র ডবলমুরিং জোনের সহকারী পুলিশ কমিশনার এসএম তানভীর আরাফাত বাংলানিউজকে জানান, দ্বীন মোহাম্মদ হচ্ছে রপ্তানিমুখী তৈরি পোশাকের কাভার্ড ভ্যান ছিনতাই চক্রের মূল হোতা। ওই বাসাকে সে চোরাই গার্মেন্ট পণ্য রাখার গোডাউন হিসাবে ব্যবহার করছিল।  গত শনিবারের  অভিযানের সময় ওই বাসার একটি কক্ষ থেকে পুলিশ মোহাম্মাদিয়া গার্মেন্টের ৫০ লাখ টাকার তৈরি পোশাক উদ্ধার করেছিল। তখন ওই বাসার অন্য কক্ষ চেক করা হয়নি। পরে গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে আজ ওই বাসার আরেকটি কক্ষ থেকে বিভ্ন্নি গার্মেন্টের চুরি যাওয়া আরও ৫০ লাখ টাকার তৈরি পোশাক উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় চোরাই মালামাল উদ্ধারের আরও একটি মামলা হবে বলে তিনি জানান।

এদিকে তৈরি পোশাক চুরির ঘটনায়  কাভার্ড ভ্যান চালক মোহাম্মদ রাশেদসহ চুরির সঙ্গে জড়িত অপর পাঁচ সদস্য আব্দুল গনি, মোহাম্মদ শাহাবুদ্দিন, মোহাম্মদ সেলিম, ইব্রাহিম ও সারোয়ারউদ্দিনকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২২০৪ঘণ্টা, মে ২৩, ২০১১

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা সেবা দেওয়া স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু