১লাখ ২০ হাজার বাংলাদেশি এবার হজে যেতে পারবেন: বিমানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এ বছর বাংলাদেশ থেকে ১লাখ ২০হাজার জন হজ করার সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫হাজার, বেসরকারী ব্যবস্থাপনায় ১লাখ ৫হাজার বাংলাদেশি হজ করতে পারবেন। ৭ জুলাই থেকে হজের আবেদনপত্র গ্রহণ করা হবে। আর হজ ফ্লাইট শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে।

ঢাকা: এ বছর বাংলাদেশ থেকে ১লাখ ২০হাজার জন হজ করার সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫হাজার, বেসরকারী ব্যবস্থাপনায় ১লাখ ৫হাজার বাংলাদেশি হজ করতে পারবেন। ৭ জুলাই থেকে হজের আবেদনপত্র গ্রহণ করা হবে। আর হজ ফ্লাইট শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে।

সোমবার দুপুরে হজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের(হাব) একটি প্রতিনিধি দল বিমান ও পর্যটন মন্ত্রী জি এম কাদেরের সঙ্গে দেখা করতে আসলে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, এবার হজ করার আবেদনের সময় বাড়ানো হবে না। সরকারি ব্যবস্থাপনায় হজের জন্য মোট ব্যয় ধরা হয়েছে ২লাখ ৫৯ হাজার। বেসরকারি ব্যবস্থাপনায় এর চেয়ে কম নেওয়া যাবে না। হাজীদের থাকা- থাওয়ার মান যেনো নিম্নমানের না হয় সেটি নিশ্চিত করতে হবে। এর সঙ্গে খাওয়া ও কোরবানীর খরচ বাবদ আরও ৩০হাজার টাকা (১৫‘শ সৌদি রিয়াল) লাগবে।

এসময় মন্ত্রী হাব নেতাদের উন্নত সেবা দেওয়ার মনোভাব নিয়ে এখন থেকেই কাজ শুরু করার আহবান জানান। যাতে হজের আয়োজন খুব সুন্দ ভাবেই শেষ সম্পন্ন করা যায়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ২৩, ২০১১

মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’


উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি