ডা. জাহিদকে গ্রেপ্তার সরকারের অন্ধকার ঢাকার কৌশল: মির্জা ফখরুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেনের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সরকারের অন্ধকার ঢাকার অপকৌশল।

ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেনের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সরকারের অন্ধকার ঢাকার অপকৌশল।

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে দিশেহারা হয়ে পড়েছে। তারা এখন চারিদিকে ঘোর অন্ধকার দেখছে। ডা. জাহিদের গ্রেপ্তার সরকারের অন্ধকার ঢাকা দেওয়ার কৌশল মাত্র।’

মধ্যবর্তী নির্বাচনের দাবি থেকে বিরোধী দলকে সরাতে ও নিজেদের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতে সরকার পুরোনো কায়দায় নতুন করে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন শুরু করেছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘নাখালপাড়ায় ধসে পড়া ইম্পালস হাসপাতালের সঙ্গে ডা. এজেডএম জাহিদ হোসেনের কোনো সম্পর্ক নেই। এ হাসপাতালের মালিকানার সঙ্গে তিনি বা তার কোনো আত্মীয় স্বজন সম্পৃক্ত নন। ওই ঘটনার সঙ্গে ডা. জাহিদকে জড়ানো হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।’

ডা. জাহিদের গ্রেপ্তারে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, ‘তেজগাঁও শিল্পাঞ্চল থানা গ্রেপ্তার করলেও নির্যাতন করার জন্য ডা. জাহিদকে ক্যান্টনমেন্ট থানায় নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি আমাদের ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর চৌধুরী আলমের গুম হওয়ার দঃসহ স্মৃতি মনে করিয়ে দেয়।’

ডা. জাহিদের আইনজীবী ও বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম বলেন, ‘ডা. জাহিদকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে, সেটিকে অপহরণ ছাড়া আর কিছু বলা যায় না। তেজগাঁও শিল্পাঞ্চল থানা তাকে গ্রেপ্তার করলেও রাখা হয়েছে ক্যন্টনমেন্ট থানায়। যা সম্পূর্ণ বেআইনি।

বেআইনি কর্মকা-ের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলার উদ্যোগ নেওয়ার কথাও বলেন ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী-খান সোহেল, ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ২৩, ২০১১

রাজশাহীতে ৪০ হাজার পরিবারকে চাল-নগদ টাকা সহায়তা
বাবার মৃত্যুর খবর পেয়ে মারা গেলেন ছেলে!
ঠাণ্ডা-জ্বরে স্ত্রীর মৃত্যু, স্বামীকে পাঠানো হলো সিলেটে
বিনামূল্যে রোগী বহন করবেন অটোরিকশা চালক!
করোনা: সেবা দিতে আইসিটি বিভাগের একাধিক প্ল্যাটফর্ম


চিরকালই দেখার মতো কয়েকটি বিখ্যাত হলিউড সিনেমা
ঈশ্বরদী জংশন স্টেশনে দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ 
সিনেমা নির্মাণের টাকায় বিনামূল্যে পিপিই ও অসহায়দের সহায়তা
করোনার কারণে পরিবারকে সময় দিতে পেরে আসিফের উপলব্ধি
করোনা: ৫শ’ দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালেন মাশরাফি