জাতীয় বেতন স্কেল ঘোষণার দাবি গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চতুর্থ শেণীর সরকারি কর্মচারীদের মতো জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির পাশাপাশি ইউনিয়ন পরিষদ কর্মকর্তা-কর্মচারী বিধিমালা-২০১০ ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

ঢাকা: চতুর্থ শেণীর সরকারি কর্মচারীদের মতো জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির পাশাপাশি ইউনিয়ন পরিষদ কর্মকর্তা-কর্মচারী বিধিমালা-২০১০ ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

সোমবার সকাল ১১টায় সংগঠনটির নিজস্ব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনের চেয়ারম্যান মোস্তফা কামাল।

তিনি বলেন, ‘১৯৬৮ সালের গ্রাম পুলিশ কোর্স রুলস‘র ৬ (১) উপ-ধারায় গ্রাম পুলিশ কর্মচারীদের বেতন স্কেলের কথা উল্লেখ রয়েছে। সে মোতাবেক ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেতন স্কেল বাস্তবায়নের সিদ্ধান্ত নেন। তখনই  বেতন স্কেল ১০০ ও ২০০ টাকা ধার্য করে  প্রত্যেক  জেলা প্রশাসকের কাছে পরিপত্রের মাধ্যমে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়। অথচ তা আজো কার্যকর হযনি। এর পর বিভিন্ন সময়ে গ্রাম পুলিশ কর্মচারীদের দাবির পরিপ্রেক্ষিতে  দফাদার ও মহল্লাদারদের  বেতন ৭০০ ও ৫০০ টাকা করা হয়। এরই ধারাবাহিকতায়  দফাদার ও মহল্লাদারদের বেতন  ৩২০০ ও ৩০০০ টাকা ঘোষণা করা হলেও  বর্তমানে  ২১০০ ও ১৯০০ টাকা করে বেতন প্রদান করা হচ্ছে। যা দিয়ে বর্তমান বাজারে খেয়ে পড়ে বেঁচে থাকা কষ্টকর।’  

তাই সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবিগুলো বাস্তবায়নের জোর আবেদন জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম.এ নাসের, কার্যকরী চেয়ারম্যান আবুল হাসেম দয়াল, যুগ্ম সম্পাদক  মো. মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক সালাউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মে ২৩, ২০১১

করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী
লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে 


অসহায়দের পাশে দাঁড়িয়েছে কমলনগর থানা পুলিশ
কোয়ারেন্টিন না মানার দাবিকে উড়িয়ে দিলেন নেইমার
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান
করোনার টেনশন কমাতে মিষ্টি খান 
গলায় জ্যান্ত মাছ আটকে এক ব্যক্তির মৃত্যু