সাতক্ষীরার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাতক্ষীরার সব রুটে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সাতক্ষীরা : সাতক্ষীরার সব রুটে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

মহাসড়কে নছিমন-করিমন, গ্রামবাংলা, ইজিবাইক ও অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে জেলার পাঁচটি শ্রমিক সংগঠন ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতি সাতক্ষীরার সব রুটে ২৩ মে সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল।

রোববার খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে অনুষ্ঠিত হয়। বৈঠকে আগামী ১৫ দিনের মধ্যে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অবৈধ নছিমন-করিমন, গ্রামবাংলা ও ইজিবাইক বন্ধ করে দেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে মালিক সমিতির নেতৃবৃন্দ তাদের পূর্ব ঘোষিত অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা দেন।

খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার রফিকুল ইসলাম। বৈঠকে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ বাস-মিনিবাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হাইওয়ে ও সড়কে অবৈধ জানবাহন চলাচল বন্ধ করার জন্য প্রত্যেক জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশ দেন। স্থানীয়ভাবে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়।
 
সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি শেখ ছাইফুল করিম সাবু বলেন, ‘অবৈধ যান চলাচল বন্ধে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে ১৫ দিন সময় নেওয়ায় এই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে প্রশাসন যদি অবৈধ এসব যানবাহন চলাচল বন্ধ করতে ব্যর্থ হয়, তাহালে আমরা আগের কর্মসূচিতে ফিরে যাব।

উল্লেখ্য, বিভিন্ন সড়ক ও মহাসড়কে নছিমন-করিমন, গ্রামবাংলা, ইজিবাইক ও বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে গত ১৭ মে মালিক সমিতি ও ৫টি শ্রমিক সংগঠন সভা করে জেলার ৮টি রুটে ২৩ মে থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

বাংলাদেশ সময় : ০০৪৫ ঘণ্টা, মে ২৩, ২০১১

নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি
করোনা: নিষেধাজ্ঞার আওতামুক্ত যেসব বাহন-কর্মী
ইফতার-সেহরিতে ব্যবহৃত ৪ শতাধিক খাদ্যপণ্য পরীক্ষাধীন
খাগড়াছড়িতে নতুন করে হামে আক্রান্ত ১৬ শিশু হাসপাতালে ভর্তি


করোনায় আক্রান্ত কর্মকর্তার ৫ সহকর্মী কোয়ারেন্টিনে
চাঁদপুর লকডাউন
জন্মদিনে নিঃসঙ্গ জয়া, আবেগঘন বার্তা অভিষেক-শ্বেতার
বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা
খুনি মাজেদের ফাঁসি যেকোনো সময়