রাষ্ট্রীয়ভাবে নজরুল গবেষণা বাড়াতে হবে: মেয়র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নজরুল যতদিন লিখতে পারতেন ততোদিন গান, কবিতা দিয়ে ব্রিটিশবিরোধী আন্দোলন করে গেছেন। তার গান ও কবিতা সকল অন্যায়ের প্রতিবাদে আমাদের প্রেরণা যোগায়। তার মূল্যায়নের জন্য রাষ্ট্রীয়ভাবে তার ওপর গবেষণা বাড়াতে হবে। এজন্য নজরুল গবেষকদের সুযোগ সুবিধাও বাড়াতে হবে।

ঢাকা: নজরুল যতদিন লিখতে পারতেন ততোদিন গান, কবিতা দিয়ে ব্রিটিশবিরোধী আন্দোলন করে গেছেন। তার গান ও কবিতা সকল অন্যায়ের প্রতিবাদে আমাদের প্রেরণা যোগায়। তার মূল্যায়নের জন্য রাষ্ট্রীয়ভাবে তার ওপর গবেষণা বাড়াতে হবে। এজন্য নজরুল গবেষকদের সুযোগ সুবিধাও বাড়াতে হবে।

জাতীয় প্রেসক্লাবে রোববার বিকেলে জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা (জাসাস) ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত কবি নজরুলের শততম জন্মবার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সহ-সভাপতি ও ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকা এ কথা বলেন।

মহানগর দক্ষিণের সহ-সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম বলেন, ‘নজরুলকে দর্শন জানতে তার আদর্শ ধারণ করতে যে পরিমাণ গবেষণা প্রয়োজন তা হচ্ছে না। নজরুলের গবেষণা যত হবে আমরা জাতীয়ভাবে ততো বেশি উপকৃত হবো।’

অনুষ্ঠানে বিএনপির সংস্কৃতি বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল ইসলাম, জাসাস সভাপতি এমএ মালেক, সাধারণ সম্পাদক কন্ঠশিল্পী মনির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা মে ২২, ২০১১

সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্মনিল শিশু


‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ
নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
উজিরপুরে ৫ বাড়ি লকডাউন
করোনা: ফ্রান্সে বাড়ছে মৃত্যুর সংখ্যা
করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জে এক ব্যক্তির মৃত্যু