মহাজোট সরকারের তৃতীয় বাজেট উত্থাপন হচ্ছে ৯ জুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মহাজোট সরকারের তৃতীয় বাজেট উত্থাপন হচ্ছে আগামী ৯ জুন। আগামী ৩০ জুন তা পাস হবে। রোববার বিকেলে নবম জাতীয় সংসদের নবম অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে আয়োজিত এক প্রেস ব্রিফ্রিংয়ে সরকার দলীয় চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এ কথা জানান।

ঢাকা: মহাজোট সরকারের তৃতীয় বাজেট উত্থাপন হচ্ছে আগামী ৯ জুন। আগামী ৩০ জুন তা পাস হবে।

রোববার বিকেলে নবম জাতীয় সংসদের নবম অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে আয়োজিত এক প্রেস ব্রিফ্রিংয়ে সরকার দলীয় চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এ কথা জানান।

তিনি আরো জানান, বাজেট উত্থাপনের পর ১০ ও ১১ জুন শুক্র ও শনিবার হওয়ায় সংসদ বসবে না। ১২, ১৩ ও ১৪ জুন উঠবে সম্পূরক বাজেট। এরপর বাজেট বক্তৃতা চলবে ২৯ জুন পর্যন্ত। বক্তৃতার সময়কাল হবে ৪০ ঘণ্টা।

প্রতিদিন আসরের নামাজের পর ৫টা ২০ মিনিটে অধিবেশন শুরু হবে। শুক্র ও শনিবার যথারীতি বন্ধ থাকবে অধিবেশন।

অধিবেশন কতোদিন চলবে এ বিষয়ক প্রশ্নের জবাবে চিফ হুইপ বলেন, ‘আগে শুরু করি, তারপর স্পিকার ও রাষ্ট্রপতি  মেয়াদ নির্ধারণ করবেন।  

প্রধান বিরোধী দল বিএনপি সম্পর্কে উপাধ্যক্ষ আব্দুস শহীদ বলেন, ‘তাদের কিছু দাবি দাওয়া ছিলো। কিন্তু সে সবের মধ্যে স্ববিরোধীতা আছে। তাদের মধ্যবর্তী নির্বাচন নিয়ে আমার বলার কিছু নেই। আর খালেদা জিয়ার মামলা প্রত্যাহারের বিষয়টি আদালতের, সংসদের নয়।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘রাষ্ট্রপতির আহবানে আমরা সংসদের এসেছি। তারাও আসতে পারতেন। এখনো সময় আছে। তারা সংসদে আসবেন বলে আশা করছি।’

সংসদে কথা বলতে দেওয়া হয় না বলে বিরোধী দলের তোলা অভিযোগ নাকচ করে দিয়ে সরকার দলীয় চিফ হুইপ বলেন, ‘এ অভিযোগ সত্য নয়। গত অধিবেশনে আমরা কথা বলার অবারিত সুযোগ দিয়েছি। বিরোধী দলের নেতা ১ ঘণ্টা ৭ মিনিট বক্তৃতা করেছেন। স্পিকার তাকে থামিয়ে দেননি।’

বাংলাদেশ সময়: ১৬৫৩,  মে ২২, ২০১১

পীরগাছা ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় নিহত ৪
রাজশাহীতে বিদেশফেরত ৫১৯ জন হোম কোয়ারেন্টিনে
বগুড়ায় নতুন করে আইসোলেশনে আরও ১ জন
করোনায় থেমে গেছে রিকশার টুংটাং শব্দ
ছুটি বাড়ানোর গুঞ্জন


ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী
লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার