php glass

সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে। এসময় তারা ইন্সিটিউট সংলগ্ন সিরাজগঞ্জ-কাজিপুর অঞ্চলিক সড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে। এসময় তারা ইন্সিটিউট সংলগ্ন সিরাজগঞ্জ-কাজিপুর অঞ্চলিক সড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে।

শিক্ষা প্রতিষ্ঠানের চার শিক্ষক-কর্মচারীর বদলী বাতিলের দাবিতে প্রথম সেমিস্টারের শিক্ষার্থীরা এ ধরনের পদক্ষেপ নেয়। অধ্যক্ষ বদলী ঠেকানোর বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবার চেষ্টার আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।

উৎকোচ নিয়ে শিক্ষার্থীদের অতিরিক্ত নম্বর পাইয়ে দেওয়াসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তর থেকে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক শরিফুল ইসলাম (সিভিল), রেজাউল করিম (রেফ্রিজেরেটর অ্যান্ড এয়ারকন্ডিশনিং), ক্যাশ-সরকার আজমল হক ও ক্লিনার ময়নুল ইসলামকে গত ১৬ মে বরগুনা ও ঝিনাইদহতে বদলী করা হয়।

শিক্ষক শরিফুল ইসলাম বলেন, ওই বিভাগে সাত জন শিক্ষকের পরিবর্তে মাত্র তিনজন থাকায় চুক্তিভিত্তিক তিনজন খ-কালীন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। তাদের মধ্যে গণিতের এক শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের অতিরিক্ত নম্বর পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠায় তাকে চাকুরিচ্যুত করা হয়েছে।’

এ প্রসঙ্গে অধ্যক্ষ আব্দুল হান্নান বলেন, ‘চাকরিতে বদলী হবে, এটাই স্বাভাবিক। অতি উৎসাহী হয়ে শিক্ষকদের বদলী ঠেকাতে শিক্ষার্থীদের বিক্ষোভ, ক্লাস-বর্জন ও সড়ক অবরোধ মোটেই সমূচীন নয়।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১৯, ২০১১

শুক্রবার ১৫ প্রেক্ষাগৃহে আসছে ‘ইতি, তোমারই ঢাকা’
যমুনার পানিপ্রবাহ উপহার দেবে দূষণমুক্ত বুড়িগঙ্গা
ধানক্ষেতে পোকার আক্রমণ, কৃষকের মাথায় হাত
ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ
বাড়ি বাড়ি বই পৌঁছে দেওয়া সুনীল গাঙ্গুলীর গল্প


রোহিঙ্গা নিপীড়নে এবার সু কি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা
ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিল বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত
আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা
ছোটপর্দায় আজকের খেলা