php glass

কুয়াকাটা রুটে ফেরিঘাটের গ্যাংওয়ে পানির নিচে: মাঝনদীতে ফেরি বিকল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পটুয়াখালীর কলাপাড়া-কুয়াকাটার ২২ কিলোমিটার সড়কের ৩টি ফেরিঘাটের গ্যাংওয়ে স্বাভাবিক জোয়ারের পানিতে ডুবে যাওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াকাটায় বেড়াতে আসা শত শত পর্যটকসহ স্থানীয়রা অবর্ণনীয় দুর্ভোগে পড়েন।

 

কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়া-কুয়াকাটার ২২ কিলোমিটার সড়কের ৩টি ফেরিঘাটের গ্যাংওয়ে স্বাভাবিক জোয়ারের পানিতে ডুবে যাওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াকাটায় বেড়াতে আসা শত শত পর্যটকসহ স্থানীয়রা অবর্ণনীয় দুর্ভোগে পড়েন।

এসময় পর্যটকদের অসংখ্য মোটরসাইকেল, প্রাইভেটকার ও মাইক্রোবাস কলাপাড়া, হাজীপুর ও মহিপুর ফেরিঘাটের দুই পাড়ে আটকা পড়ে  থাকায় মহাসড়কে স্বাভাবিক যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

এছাড়া বৃহস্পতিবার সকাল ৭টায় দূরপাল্লার ২টি যাত্রীবাহী বাস নিয়ে একটি ফেরি বিকল হয়ে গেলে শিববাড়িয়া নদীতে প্রায় ৩ কিলোমিটার পূবদিকে চলে যায়।

পরে পর্যটকদের ‘হেলপ’, ‘হেলপ’ চিৎকারে শিববাড়িয়া নদীতে নোঙ্গর ফেলে অবস্থান নেওয়া মাছধরা ৫টি ট্রলার সহায়তায় এগিয়ে আসে। প্রায় ২ ঘণ্টার চেষ্টার পর ফেরিটি মহিপুর ঘাটে ভিড়তে সক্ষম হয়।

জানা যায়, সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষের অবহেলায় কলাপাড়া-কুয়াকাটার ২২ কিলোমিটার সড়কে প্রচুর খানা-খন্দ, কলাপাড়া-হাজীপুর-মহিপুর ৩টি ফেরিঘাটের গ্যাংওয়ে পানিতে ডুবে থাকা ও ফেরির ইঞ্জিন বিকল হয়ে মাঝনদীতে ভেসে যাওয়া এখন প্রতিদিনের  ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থার অবসান না ঘটলে অচিরেই কুয়াকাটা পর্যটনকেন্দ্র পর্যটকহীন হয়ে পড়বে বলে মনে করেন স্থানীয়রা।

কুয়াকাটায় বেড়াতে আসা মো. মনিরুজ্জামান মনির বাংলানিউজকে জানান, কুয়াকাটা ভ্রমণ শেষে বৃহস্পতিবার সকালে কুয়াকাটা থেকে ঢাকায় ফেরার পথে মহিপুরের শিববাড়িয়া নদীতে ফেরিটি বিকল হয়ে প্রায় ৩ কিলোমিটার পূর্ব দিকে চলে যায়। এ সময় ৫টি মাছধরা ট্রলার ফেরিটিকে প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর মহিপুর ঘাটে নিয়ে আসে।

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শওকত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে বলেন, পূর্ণিমা ও অমাবশ্যার সময় ৩টি ফেরির গ্যাংওয়ে ডুবে যাওয়ার বিষয়টি নতুন কিছু নয়। এ ছাড়া মহিপুর ফেরির যান্ত্রিক ত্রুটির কারণে ফেরিটি নদীতে ভেসে যায়।

এ সকল বিষয় দেখভালের দায়িত্ব ফেরি ডিভিশনের বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১৯, ২০১১

মাদক মামলায় কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে চার্জশিট
পটুয়াখালীতে বিদেশি মদসহ আটক দুই
দেশে বৈষম্য দূর করতে ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়ন জরুরি
‘অদম্য’ ভারত বনাম টেস্ট চ্যাম্পিয়নশিপে ‘নবীন’ বাংলাদেশ
মানসিক ভারসাম্যহীন যুবক নিখোঁজ


লামায় স্কুলছাত্রীর আত্মহত্যা
বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ
৩ দশক পর সগিরা হত্যার স্বীকারোক্তি চিকিৎসক দম্পতির
ধর্ষণের অভিযোগ প্রত্যাখ্যান করলেন রোমান পোলানস্কি
জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে অপারেশন বন্ধ