php glass

চেক এখন শিক্ষকদের পেছনে ছুটবে: শিক্ষামন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, অবসরপ্রাপ্ত শিক্ষকরা এতদিন তাদের অবসরকালীন সুবিধার চেকের পেছনে ছুটতেন, এখন আমরা এমন ব্যবস্থা নিয়েছি যাতে চেক শিক্ষকের পেছনে ছুটবে।

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, অবসরপ্রাপ্ত শিক্ষকরা এতদিন তাদের অবসরকালীন সুবিধার চেকের পেছনে ছুটতেন, এখন আমরা এমন ব্যবস্থা নিয়েছি যাতে চেক শিক্ষকের পেছনে ছুটবে।

শিক্ষামন্ত্রী সোমবার ‘মুক্তিযোদ্ধা শিক্ষক-কর্মচারীদের অবসরকালীন সুবিধার চেক বিতরণ অনুষ্ঠান-২০১১’ এ এসব কথা বলেন।

জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজক ছিল শিক্ষা মন্ত্রণালয় এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড।

মন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে সব ধরনের দুর্নীতি নির্মূল করা হয়েছে। এখন আর শিক্ষকদের চেক পেতে কোনো সমস্যা হবে না।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের চেকের দাবী ২৪ ঘণ্টার মধ্যে মেটানো হবে। অসুস্থদের চেক বাড়িতে দিয়ে আসা হবে। এছাড়া যারা হজে যেতে ইচ্ছুক তাদের চেক আগে দেওয়ার ব্যবস্থাও করা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা প্রযুক্তির মাধ্যমে শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন আনতে চাই, যাতে মফস্বলের চরাঞ্চলে বসে শিক্ষার্থীরা ঢাকার সেরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা পেতে পারে।

তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষকরা অবসরে যাওয়া মানেই সব শেষ হয়ে যাওয়া নয়। আপনারা আপনাদের অভিজ্ঞতাকে আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবহার করে দেশের সেবা করুন এবং নিজের স্বাভাবিক কর্মজীবন সচল রাখুন।

অনুষ্ঠানে ১০৪ জন মুক্তিযোদ্ধা শিক্ষককে মোট তিন কোট ৪৯ লাখ টাকার অবসরকালীন সুবিধার চেক দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. নোমান উর রশীদ, নায়েম’র মহাপরিচালক শামসুর রমান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড এর সদস্য সচিব আসাদুল হক, জাতীয় শিক্ষক সমিতির সভাপতি এম আজিজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ১৬, ২০১১

৩৯তম বিসিএস: ৪৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ
অযৌক্তিক আইন সংশোধনে প্রয়োজনে আইনি প্রক্রিয়ায় যাওয়া হবে
সিসিকে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, হোটেল সিলগালা
রোহিঙ্গাদের এনআইডি: ইসির অফিস সহকারী ৪ দিনের রিমান্ডে
নিত্যপণ্যের দাম বেশি রাখলেই ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা


বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির কর্মকাণ্ডের তদন্ত শুরু
ঝালকাঠি থেকে ৯ রুটে বাস চলাচল বন্ধ
রূপালীর মনোরঞ্জন দাসের জামিন হয়নি
৫ সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ৬৪ জেলার ‘মেন্টর’
বেরোবি ভর্তি পরীক্ষা: সব ইউনিটের ফল প্রকাশ