php glass

চবিতে ছাত্রলীগের অবরোধ, শাটল ট্রেন বন্ধ, ব্যাপক ভাংচুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অবরোধের অংশ হিসেবে সোমবার সকালে ঝাউতলা রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয়গামী সকাল সাড়ে সাতটার শাটল ট্রেন আটকে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) ছাত্রলীগের একাংশ।

চবিঃ অবরোধের অংশ হিসেবে সোমবার সকালে ঝাউতলা রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয়গামী সকাল সাড়ে সাতটার শাটল ট্রেন আটকে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) ছাত্রলীগের একাংশ।

ক্যাম্পাসগামী মিনিবাস সার্ভিসসহ (তরী) সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

প্রক্ষত্যদর্শীরা ও পুলিশ জানায়, সোমবার সকালে বিশ্ববিদ্যালয় গামী শাটলট্রেন নগরীর ঝাউতলা স্টেশনে আসলে হামলা চালায় অবরোধকারীরা। এছাড়াও চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় তারা ক্যাম্পাসগামী সব ধরনের যানবাহন বন্ধ করে দেয় এবং ব্যাপক ভাংচুর চালায়। এতে দুই ট্রেন চালক আহত হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় পরিবহণ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ফরহাদ হোসেন খান  বলেন, ৮টার দিকে নিউমার্কেট মোড় ও সোয়া ৮ টার দিকে নগরীর টাইগার পাস মোড়ে দুটি শিক্ষক বাসে ভাংচুর চালায় হামলাকারীরা। চালক মোমিনুলকে মারধর করা হয়েছে বলেও তিনি বাংলানিউজকে জানিয়েছেন।

কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মঞ্জুর মোর্শেদ জানান, আন্দোলনকারীরা চট্টগ্রাম নগরীর নিউ মার্কেট মোড়ে শিক্ষক বাসসহ অক্সিজেন এলাকায়ও একটি গাড়ি ভাংচুর করে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম ম্যানেজার শফিক বাংলানিউজকে বলেন, ছাত্রলীগের হামলায় চালক আহত হয়েছেন। এবং হামলার পর থেকেই ট্রেন বন্ধ রয়েছে।

আন্দোলনকারীরা শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘ভিএক্স’গ্রুপের বলে জানা গেছে।
এ প্রসঙ্গে ছাত্রলীগ নেতা সাহেদ সারোয়ার বাংলানিউজকে বলেন, আমাদের অবরোধ ও দাবি যৌক্তিক। আমাদের দাবিসমুহ না মানা পর্যন্ত এ  আন্দোলন চলবে।  

এদিকে পরিস্থিতি নিয়ে উপাচার্য প্রক্টররিয়াল বডি, ডিন ও প্রভোস্টদের নিয়ে জরুরি বৈঠকে বসেছেন।

এ ব্যাপারে প্রক্টর ড. আকতার হোসেন জানান, শাটল ট্রেন ও যানবাহন বন্ধ থাকায় সোমবারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। যারা আন্দোলন করছে তাদের অবরোধ অযৌক্তিক। অতিসত্ত্বর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শনিবার বিকালে চবি ২ নম্বর গেট এলাকা থেকে ছাত্রলীগের কর্মী মামুনকে প্রতিপক্ষ গ্রুপের মামলার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করে হাটহাজারী থানা পুলিশ। এরপর শাহেদ সারোয়ার তার গ্রুপের  কর্মীকে শিগগিরই ছেড়ে দেওয়াসহ আরও পাঁচ দফা দাবিতে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেন।


বাংলাদেশ সময়: ১৬২৫ঘণ্টা, মে ১৬, ২০১১

ঝিনাইদহের স্থানীয় সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি
পেঁয়াজ কারসাজির সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হচ্ছে: হানিফ
যেখানে খালি জায়গা সেখানেই পার্ক করবে চসিক
মা বিদিশাকে নিয়ে থাকতে চান এরশাদপুত্র, থানায় জিডি
বগুড়ায় ঐতিহ্যবাহী মাছের মেলা


চৌমুহনীতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
ফেনী ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের নির্মাণ শুরু শিগগির
বরিশালে পঞ্চম দিনে দেড় কোটি টাকার কর আদায়
সড়ক পারাপারে সচেতন করতে মেয়রের প্রচারাভিযান
পরশুরামে সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত