php glass

চবিতে ছাত্রলীগের একাংশের অবরোধ

শাটল ট্রেন আটকে ব্যাপক ভাংচুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধের দ্বিতীয় দিন সোমবার সকালে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন আটকে ব্যাপক ভাংচুর চালিয়েছে অবরোধকারীরা।

চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধের দ্বিতীয় দিন সোমবার সকালে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন আটকে ব্যাপক ভাংচুর চালিয়েছে অবরোধকারীরা।

এ সময় নগরীর নিউ মার্কেট মোড়ে শিক্ষক বাসসহ ক্যাম্পাসগামী সব ধরনের যানবাহন বন্ধ করে দেয় তারা এবং ভাংচুর চালায়।

এছাড়া আন্দোলনকারীরা চট্টগ্রাম অক্সিজেন এলাকাতেও একটি গাড়ি ভাংচুর করেছে বলে বাংলানিউজকে জানিয়েছেন কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মঞ্জুর মোর্শেদ।

তিনি আরও জানান, ট্রেন ঝাউতলা রেলওয়ে স্টেশনে এলে অবরোধকারী মামুন গ্রপের কর্মীরা তা আটকে দেয় এবং ট্রেনে ব্যাপক ভাংচুর চালায়।
 
উল্লেখ্য, গত শনিবার বিকালে চবি ২ নম্বর গেট এলাকা থেকে ছাত্রলীগের মামুন গ্রুপের কর্মী মামুনকে প্রতিপক্ষ গ্রুপের মামলার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করে হাটহাজারী থানা পুলিশ।

মামুনকে দ্রুত ছেড়ে দেওয়াসহ পাঁচ দফা দাবিতে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয় তার গ্রুপের ছেলেরা।

দাবিগুলো হচ্ছে-হাটহাজারীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (তদন্ত) অপসারণ, ছাত্রলীগের নেতা-কর্মীদের উপর পুলিশি অ্যাকশন বন্ধ, ছাত্রলীগের সব নেতা-কর্মীর বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার, আবাসিক হলে ছাত্রলীগ কর্মীদের অবস্থান নিশ্চিতকরণ, প্রক্টরের এবং সহকারী প্রক্টরের পদত্যাগ ও ভিসির পদত্যাগ ।

এ ব্যাপারে প্রক্টর ড. আকতার হোসেন বাংলানিউজকে জানান, শাটল ট্রেন ও যানবাহন বন্ধ থাকায় আজ বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ‘যারা আন্দোলন করছে তাদের অবরোধ অযৌক্তিক। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কোনও দাবি দাওয়া না জানিয়েই তারা এ অবরোধ কর্মসূচি পালন করছে। এটা শিক্ষার পরিবেশ নষ্ট করছে।’

 দ্রুতই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

তবে মামুন গ্রুপের নেতা সাহেদ সারোয়ার বাংলানিউজকে বলেন, ‘আমাদের অবরোধ ও দাবি যৌক্তিক। আমাদের দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলবে।‘

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, মে ১৬, ২০১১

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি