php glass

চবিতে ছাত্রলীগের একাংশের অবরোধ, ক্লাস-পরীক্ষা স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পাঁচ দফা দাবিতে অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ।

চবি: পাঁচ দফা দাবিতে অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ।

 সেইসঙ্গে ক্যাম্পাসগামী সব ধরনের যানবাহন বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা স্থগিত রয়েছে।

উল্লেখ্য, গত শনিবার বিকালে চবি ২ নম্বর গেট এলাকা থেকে ছাত্রলীগের শাহেদ গ্রুপের কর্মী মামুনকে প্রতিপক্ষ গ্রুপের মামলার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করে হাটহাজারী থানা পুলিশ। মামুনকে  ছেড়ে দেওয়াসহ আরও পাঁচ দফা দাবিতে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয় শাহেদ গ্রুপ।

এদিন সকালে অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন চলাচলও বন্ধ করে দেয়। প্রথম দিন তারা বিশ্ববিদ্যালয়গামী তরী সার্ভিস চলাচলে বাধা দেয় এবং কয়েকটি গাড়ি ভাংচুর করে। এরফলে তরী মালিক কর্তৃপক্ষ তাদের গাড়ি চালানো বন্ধ করে দেয়।

এ ব্যাপারে প্রক্টর ড. আকতার হোসেন বাংলানিউজকে জানান, শাটল ট্রেন ও যানবাহন বন্ধ থাকায় আজ (সোমবার) বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ সময় তিনি আন্দোলনকারীদের অবরোধ অযৌক্তিক বলেও মন্তব্য করেন।

তিনি বলেন, ‘তারা তাদের দাবি দাওয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়েই এ অবরোধ কর্মসূচি পালন করছে। যা  সুষ্ঠু শিক্ষার পরিবেশ রক্ষার্থে বিঘœ ঘটাচ্ছে।‘

তবে এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে শাহেদ গ্রুপের শাহেদ সারোয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, ‘আমাদের অবরোধ ও দাবি যৌক্তিক। প্রশাসন দীর্ঘদিন ধরে ষড়যন্ত্রমূলকভাবে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেপ্তার ও হয়রানি করে অন্য গ্রুপকে প্রতিষ্ঠিত করার পাঁয়তারা করছে। কাজেই আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।’  

অবরোধকারীদের দাবির মধ্যে রয়েছে, হাটহাজারীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (তদন্ত) অপসারণ, ছাত্রলীগের নেতা-কর্মীদের উপর পুলিশি অ্যাকশন বন্ধ, ছাত্রলীগের সব নেতা-কর্মীর বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার, আবাসিক হলে ছাত্রলীগ কর্মীদের অবস্থান নিশ্চিত করা,  প্রক্টর এবং সহকারী প্রক্টরের পদত্যাগ।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, মে ১৬, ২০১১

টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়


গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি