php glass

বৈশাখী টেলিভিশন ভবনে আগুন দেড় ঘণ্টায় নিয়ন্ত্রণে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর মহাখালিতে বৈশাখী টেলিভিশন ভবন ও এর পাশের ভবনের নিচতলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।  ফায়ার সার্ভিসের রমনা ও তেজগাঁও থেকে ৬টি ইউনিট দেড় ঘণ্টার বেশি সময় ধরে চেষ্টা চালিয়ে রাত পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঢাকা: রাজধানীর মহাখালিতে বৈশাখী টেলিভিশন ভবন ও এর পাশের ভবনের নিচতলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।  ফায়ার সার্ভিসের রমনা ও তেজগাঁও থেকে ৬টি ইউনিট দেড় ঘণ্টার বেশি সময় ধরে চেষ্টা চালিয়ে রাত পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

দমকল অফিস জানায় রাত সোয়া দশটার দিকে বৈশাখী টেলিভিশনের পাশের ভবনের নীচতলার গ্যাসপাইপলাইন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা বৈশাখী টিভি ভবনেও ছড়িয়ে পড়ে।

গ্যাস লাইন থেকে অব্যাহতভাবে গ্যাস বেরিয়ে আসায় আগুনের শিখা তিন তলা পর্যন্ত ওঠে বলে ঘটনাস্থল থেকে জানান বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট রিয়াজ রায়হান।

ভবনের ছাদ থেকে বালুর বস্তা ফেলে আগুন নিয়ন্ত্রণ করা হয় বলে জানান তিনি। তবে পাইপ লাইন থেকে এখনো গ্যাস বের হচ্ছে।  

আগুনের কারণে আতঙ্কিত কর্মীরা দ্রুত ভবন থেকে নীচে নেমে আসেন। এসময় বৈশাখী টলিভিশনের নিয়মিত অনুষ্ঠান প্রচার বন্ধ করে দেওয়া হয়। তবে সম্প্রচার অব্যাহত থাকে।

কেন্দ্রীয় দমকল অফিস বাংলানিউজকে জানায়, আগুন লাগার খবর পেয়ে রাত সোয়া ১০টার দিকে তাদের দুটি ইউনিট সেখানে ছুটে যায়। পরে আরও চারটি ইউনিট পাঠানো হয়।  

আগুন লাগার পরপরই বৈশাখী টেলিভিশনের চিফ রিপোর্টার কিশওয়ার লায়লা ঘটনাস্থল থেকে বাংলানিউজকে বলেন, ‘আগুন প্রথমে লাগে বৈশাখী টেলিভিশনের পাশের ভবনের নীচতলায়। সেখান থেকে তা বৈশাখী টেলিভিশন ভবনের নীচতলার দিকে ছড়িয়ে পড়ে।

বৈশাখী টেলিভিশন ও এর পাশের ভবনটির মাঝে সরু গলিতে গ্যাস লাইন ছিদ্র হয়ে তাতে আগুন লাগে বলে জানান কিশওয়ার লায়লা।

তিনি বলছিলেন, আন্ডার গ্রাউন্ডে তাদের টিভি চ্যানেলের গ্যারেজ। সেখানে আগুন ছড়িয়ে পড়লে বিপদ হতে পারে।

ঘটনাস্থল থেকে রিয়াজ রায়হান আরও জানান, দুটি ভবনের মাঝের সে অংশে আগুন লাগে সেটি সরু হওয়ায় সেখানে পৌঁছে তা দ্রুত নিয়ন্ত্রণে আনা দমকল কর্মীদের জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে।  এ অবস্থায় আগুনের তীব্রতা ক্রমেই বাড়তে থাকে। পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছিলো না বলে ভবনের উপর থেকে বালির বস্তা ফেলা শুরু হয়।  

এর আগে রাত ১১টা ৩৮ মিনিটে ঘটনাস্থল থেকে বাংলানিউজের অপর স্টাফ করেসপন্ডেন্ট মনোয়ারুল ইসলাম জানান, র‌্যাব ও পুলিশ সেখানে পৌঁছান।

এদিকে, তিতাস গ্যাস কর্তৃপক্ষ কেন্দ্রীয়ভাবে গ্যাস লাইনটি বন্ধ করে দেয় বলে জানান বৈশাখী টিভির প্ল্যানিং এডিটর মঞ্জুরুল হক। তিনি বলেন, পাইপে গ্যাস থেকে যাওয়ায় এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছিলো না। এ অবস্থায় পুরো ভবনটিই ঝুঁকির মুখে- এমন আশঙ্কা করছিলো কর্র্তৃপক্ষ।  

আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিসের পরিচালক অপারেশনস মেজর মাহবুবুল আলম সাংবাদিকদের বলেন, এ ধরনের পরিস্থিতিতে আগুন দমিয়ে রাখাই প্রধান কাজ। ফায়ার সার্ভিসের কর্মীরা সে কাজটিই করেছেন।

রাত ১২টার দিকে বৈশাখী টেলিভিশনের প্ল্যানিং এডিটর মঞ্জরুল হক বাংলানিউজকে জানান, আগুনের কারণে সংবাদ প্রচারসহ নিয়মিত অনুষ্ঠান প্রচার বিঘ্নিত হয়। কিছুক্ষণের মধ্যেই নিয়মিত প্রচার কাজ শুরু হবে।   

বাংলাদেশ সময় ০০১৩ ঘণ্টা, মে ১৫, ২০১১

‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প’ বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ
রেল দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে হত্যা মামলা চান ফারাজ
চলতি মৌসুমে ১০ লাখ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করা হবে
ডিএসইর সূচক কমলেও বেড়েছে সিএসইতে
রংপুরের বিপক্ষে ড্র করে চ্যালেঞ্জের মুখে ঢাকা


আল্লাহ যেনো আমার বাবাকে সম্পূর্ণ সুস্থ করে তোলেন: আদৃতা
নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি
ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার অ্যাচিভমেন্ট নাইট অনুষ্ঠিত
ট্রলার ডু‌বি: নিহতদের প‌রিবার‌কে সহায়তা, তদন্ত ক‌মি‌টি
এবার ওয়ানডে র‍্যাংকিং থেকেও বাদ সাকিব