php glass

জাবিতে স্নাতকোত্তর শ্রেণীতে উপস্থিতি নম্বর প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে উপাচার্যকে স্মারকলিপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্নাতোকোত্তর পর্যায়ের ক্লাশ উপস্থিতির নম্বর পদ্ধতি প্রত্যাহার ও স্নাতক পর্যায়ে ক্লাশ উপস্থিতির নম্বর পদ্ধতি পুনর্বিবেচনাসহ ৫ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্নাতোকোত্তর পর্যায়ের ক্লাশ উপস্থিতির নম্বর পদ্ধতি প্রত্যাহার ও স্নাতক পর্যায়ে ক্লাশ উপস্থিতির নম্বর পদ্ধতি পুনর্বিবেচনাসহ ৫ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টায় ‘শিক্ষার অগণতান্ত্রিতকতার বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই হাজার শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরের কাছে হস্তান্তর করা হয়।

শিক্ষার্থীদের অন্য দাবীগুলো হচ্ছে, অবিলম্বে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক মূল্যায়ন পদ্ধতি চালু করে শ্রেণী কক্ষে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা, সকল ধরনের বিভাগ উন্নয়নের ফিসহ এমফিল-পিএইচডির বর্ধিত ফি প্রত্যাহার, শিক্ষা বৃত্তির অর্থের পরিমান বৃদ্ধি ও ইউজিসির ২০ বছর মেয়াদী কৌশলপত্র ও পিপিপির মডেল বাস্তবায়নের সিদ্ধান্ত প্রত্যাহার।  

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২০০৩-০৪ শিক্ষাবর্ষ থেকে সকল বিভাগে স্নাতক শ্রেণীতে ক্লাশ উপস্থিতি নম্বর পদ্ধতি আরোপ করা হয়। গাণিতিক ও পদার্থবিজ্ঞান অনুষদ এবং জীববিজ্ঞান অনুষদের স্নাতকোত্তর শ্রেণীর ২০০৯-১০ শিক্ষাবর্ষ এবং কলা ও মানবিকী অনুষদভুক্ত সকল বিভাগে ২০১০-১১ শিক্ষাবর্ষ থেকে স্নাতকোত্তর শ্রেণীতে ক্লাশ উপস্থিতি নম্বর পদ্ধতি চালু করা হয়।

গত ৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভায় সমাজবিজ্ঞান অনুষদভুক্ত সকল বিভাগের স্নাতকোত্তর শ্র্রেণীতেও ক্লাশ নম্বর চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীতে ক্লাশ উপস্থিতি নম্বর চালু হয়।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, মে ১৫, ২০১১

কসবায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৫
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর