php glass

পাগলা কুকুর মারতে গ্রাম পুলিশ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এ যেন মশা মারতে কামান দাগানোর মতই ঘটনা! চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নে পাগলা কুকুর মারতে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম: এ যেন মশা মারতে কামান দাগানোর মতই ঘটনা! চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নে পাগলা কুকুর মারতে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত এক সপ্তাহে ওই ইউনিয়নের দুটি গ্রামের অন্তত ৫০ জনকে পাগলা কুকুর কামড়ে আহত করার পর স্থানীয় ইউপি চেয়ারম্যান দোলোয়ার হোসেন এ সিদ্ধান্ত নেন।

চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ‘পাগলা কুকুরের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে গ্রাম পুলিশকে সতর্ক থেকে কুকুরগুলো মেরে ফেলার নির্দেশ দিয়েছি।’

স্থানীয় জনসাধারণের বরাত দিয়ে চেয়ারম্যান বাংলানিউজকে আরও জানান, গত ৮ মে থেকে ইউনিয়নের ভালুকিয়া ও ছত্তরুয়া গ্রামে স্থানীয় বাজারের একটি পাগলা কুকুরের উপদ্রব শুরু হয়েছে। কুকুরটি অন্তত ৫০ জন মানুষ ও ৩টি গবাদি পশুকে কামড়ে আহত করেছে। বৃহস্পতিবার গ্রাম পুলিশ মোতায়েনের পর এ পর্যন্ত ৪টি কুকুর মারা হয়েছে।

চেয়ারম্যান বলেন, ‘চারটি কুকুরের মধ্যে পাগলা কুকুরটি আছে কিনা এ ব্যাপারে নিশ্চিত হতে পারিনি। সেজন্য গ্রাম পুলিশকে আরও কিছুদিন সতর্ক থাকতে বলেছি। তবে গত দু’দিনে উপদ্রব কিছুটা কমেছে।’

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তবারক উল্লাহ বায়েজিদ বাংলানিউজকে বলেন, ‘আমি এ পর্যন্ত প্রায় ৩০ জন রোগীকে চিকিৎসা দিয়েছি। এরা সবাই একটি কুকুরের কামড়ে আহত হয়েছে বলে আমাকে জানিয়েছেন।’  

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, পাগলা কুকুরের কামড়ে গুরুতর আহতদের মধ্যে আছেন- রাকিব (৮), নাজমুল হোসেন (১০), আঁখি (৬), সাকিব (৭), আছিয়া বেগম (৩৫), রাশেদুল হাসান (১১), পেয়ারা আক্তার (৩০), আরমান (২৩), বজলুর রহমান (১০) ও তারেক (৭)।

এদিকে পাগলা কুকুর নিধনে গ্রাম পুলিশের অভিযান স্বস্তি এনে দিয়েছে গ্রামবাসীর মধ্যে। তবে গ্রাম পুলিশ মোতায়েনের ঘটনা মিরসরাইয়ে আলোচনা, হাস্যরসেরও জন্ম দিয়েছে বলে স্থানীয় জনসাধারণের কাছ থেকে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মে ১৫, ২০১১

১১ কর্মকর্তার নিয়োগ ঘিরে বিলাসী ব্যয়প্রস্তাব ওয়াসার!
সিয়াচেনে তুষারধসে ৪ সেনা সদস্যসহ নিহত ৬
ছোটপর্দায় আজকের খেলা
মাদ্রাজি ওলচাষে লাভবান কৃষক
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’


সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি
চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১