php glass

বলেশ্বর নদীর খনন স্থগিত

বাগেরহাট-পিরোজপুরের সীমানা নির্ধারণে ঐক্যমত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাগেরহাট-পিরোজপুর জেলার সীমান্তবর্তী বলেশ্বর নদীর চরের সীমানা নির্ধারণে দুই জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা ঐক্যমতে পৌঁছেছেন। এর ফলে পাশাপাশি দু’টি জেলার বাসিন্দাদের মধ্যে সম্ভাব্য সংঘাত এড়ানো গেছে বলে সংশ্লিষ্টরা জানান।

বাগেরহাট: বাগেরহাট-পিরোজপুর জেলার সীমান্তবর্তী বলেশ্বর নদীর চরের সীমানা নির্ধারণে দুই জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা ঐক্যমতে পৌঁছেছেন। এর ফলে পাশাপাশি দু’টি জেলার বাসিন্দাদের মধ্যে সম্ভাব্য সংঘাত এড়ানো গেছে বলে সংশ্লিষ্টরা জানান।

রোববার দুপুরে বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রায় দুই ঘণ্টাব্যাপী মতবিনিময় সভায় দুই জেলার প্রশাসন ও জনপ্রতিনিধিরা আগামী ২৩ মে ভূমি মন্ত্রণালয়ে সীমানা নির্ধারণের ব্যাপারে আবেদন জানাবে এবং ভূমি মন্ত্রণালয়ের সীমানা নির্ধারনের সিদ্ধান্তের পর নদী খননের কাজ শুরু করা হবে বলে ঐক্যমতে পৌঁছান।
 
এ ব্যাপারে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, সাম্প্রতিক সময়ে বলেশ্বর নদীর চরের সীমানা নির্ধারণ নিয়ে দুই জেলার বাসিন্দাদের মধ্যে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

উল্লেখ্য, চর এলাকায় কচুয়া উপজেলার কয়েক শ’ ভূমিহীন পরিবার সরকারের কাছ থেকে জমি বন্দোবস্ত নিয়ে বসবাস করে আসছে। এদিকে নদী খননের একটি প্রকল্পের কাজ শুরু করা হলে উভয় জেলার বাসিন্দাদের মধ্যে নতুন করে নানা সমস্যার সৃষ্টি হয়। উদ্ভূত পরিস্থিতিতে উভয় জেলার প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সীমানা জরিপের পর পিলার স্থাপনের আগ পর্যন্ত নদী খননের কাজ বন্ধ থাকবে বলে সভায় ঐক্যমতে পৌঁছান বলে তিনি জানান।

সীমানা নির্ধারণী বিষয়ে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বাগেরহাট সদর আসনের এমপি অ্যাড. মীর শওকত আলী বাদশা, পিরোজপুর সদর আসনের এমপি এমএ আউয়াল, বাগেরহাট জেলা প্রশাসক আকবাম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবায়দুর রহমান, কচুয়া উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার, মুক্তিযোদ্ধা কমান্ডার দেলোয়ার হোসেন, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক,  পিরোজপুর জেলা প্রশাসক রুহুল আমীন, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শওকাতুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।


বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ১৫ মে, ২০১১

এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১


বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ
৪১ বছরে ইবি, শিক্ষার্থী ৩০০ থেকে ১৪ হাজার