চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ

লিমন ঝালকাঠি কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূসরাত জাহান র‌্যাবের গুলিতে আহত এবং  র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলার আসামি কলেজছাত্র লিমনকে ঝালকাঠি কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

ঝালকাঠি: ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূসরাত জাহান র‌্যাবের গুলিতে আহত এবং  র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলার আসামি কলেজছাত্র লিমনকে ঝালকাঠি কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

একই সঙ্গে লিমনের সুচিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করে তা বুধবার সকাল ১০টার মধ্যে আদালতকে জানানোরও নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার রাত ৯টার দিকে ঝালকাঠি আদালতে নিজের এজলাসে এ নির্দেশ দেন বিচারক নূসরাত জাহান।  

এর আগে আজ (মঙ্গলবার) সকাল ১০টায় ঢাকার পঙ্গু হাসপাতাল থেকে মাইক্রোবাসযোগে তাকে নিয়ে ঝালকাঠির উদ্দেশ্যে রওনা দেন মামলার তদন্ত কর্মকর্তা রাজাপুর থানার উপ-পরিদর্শক আরিফুল ইসলাম। পরে সন্ধ্যা ৭টার দিকে ঝালকাঠি আদালতে হাজির করা হয় তাকে। তবে তখন বিদ্যুৎ না থাকায় আদালতের কার্যক্রম শুরু করা যায়নি।

এদিকে, লিমনের আইনজীবী নাসির উদ্দিন কবির দুপুরে বাংলানিউজকে জানান, অস্ত্র আইনের মামলায় লিমনের জামিনের আবেদন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করার পর আদালতের বিচারক ফারুক আহাম্মদ আগামী ৯ মে জামিন আবেদনের শুনানির দিন ধার্য করেন।

গত সোমবার র‌্যাবের অপর একটি মামলায় (সরকারি কাজে বাধা দানের অভিযোগ) ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক আদালতের হাকিম নুসরাত জাহান ১০ হাজার টাকা মুচলেকায় লিমনের জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের গরীব পরিবারের সন্তান কলেজছাত্র লিমনের পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে র‌্যাব সদস্যরা। এতে লিমন পঙ্গু হয়ে যায়। জীবনের আশংকা দেখা দেওয়ায় তার বাঁ পাটি কেটে বাদ দেন চিকিৎসকরা। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব।

এ ঘটনায় ২৩ মার্চ বরিশাল র‌্যাব-৮ এর উপ-সহকারি পরিচালক লুৎফর রহমান বাদী হয়ে রাজাপুর থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন। এর একটি অস্ত্র আইনে, অপরটি সরকারি কাজে বাধা দানের অভিযোগে। মামলায় লিমনসহ ৮ জনকে আসামি করা হয় এবং গত ২৪ এপ্রিল লিমনসহ ৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা করে পুলিশ।
 
বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ


ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়