গফরগাঁওয়ে আ.লীগ নেতা মোফাজ্জল হত্যা মামলার ৬ আসামি গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ময়মনসিংহের গফরগাঁওয়ে আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন হত্যা মামলার প্রধান আসামি সিজারসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব।

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ে আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন হত্যা মামলার প্রধান আসামি সিজারসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীররাতে টঙ্গী শিল্প এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এলাকায় আধিপত্য বিস্তার ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরেই নির্মম এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছে হত্যাকাণ্ডের মূল হোতাসহ গ্রেপ্তারকৃত অন্য আসামিরা।
 
র‌্যাব জানায়, ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনের এমপির ব্যক্তিগত সহকারী, দত্তের বাজার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও আসন্ন ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মোফাজ্জল হোসেনকে গত ২৩ এপিল মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা পথরোধ করে গুলি ও কুপিয়ে হত্যা করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

এ ঘটনায় মোফাজ্জল হোসেনের স্ত্রী রোখসানা বাদী হয়ে ৮জনকে আসামি করে একটি হত্যামামলা দায়ের করেন।

এ হত্যাকাণ্ডের ১০দিন পর র‌্যাবের অভিযানে গ্রেপ্তারকৃতরা হত্যাকাণ্ডের লোমহর্ষক ঘটনার বিবরণ দিয়েছে। গ্রেপ্তারকৃত প্রধান আসামি সিজার জানায়, মায়ের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মোফাজ্জলের সঙ্গে তার বিরোধ চলছিল। ওইদিন সে তার মোটর সাইকেলে করে মোফাজ্জলকে ঘটনাস্থলে নিয়ে আসে। পরে তাকে কিলিং মিশনে অংশ নেওয়া ১০/১২ জনের হাতে তুলে দেওয়া হয়।

গ্রেপ্তার হওয়া অন্য আসামি সিরাজ, কাশেম ও সামাদের ভাষ্যমতে, কাশেম সমস্ত ঘটনার নেতৃত্ব দেয়। সামাদ সকল প্রকার অস্ত্রশস্ত্র যোগান দেয়। গ্রেপ্তার হওয়া অপর এজাহারভুক্ত আসামি রফিকুল জানায়, সে মোফাজ্জলকে ঘটনাস্থলে নিয়ে আসতে সাহায্য করে এবং মোফাজ্জলকে মাঝখানে বসিয়ে সে হোন্ডার পিছনের সিটে বসেছিল।

আসামি মানিক জানায়, ২০ হাজার টাকায় মোফাজ্জলকে খুনের কথা বলে তাদের ভাড়া করা হয়। ঘটনার দিন তারা গফরগাঁওয়ের মশাখালী রেলওয়ে স্টেশনে বৈঠক করে। পরে তারা মশাখালী বাজারের একটি হোটেলে ভাত খেয়ে রাত ৮ টার দিকে কিলিং মিশনে যোগ দেয়। ২টি দলে ভাগ হয়ে কিলিং মিশনের সদস্যরা দত্তেরবাজার ইউনিয়নের বালিপাড়া গ্রামে পৌঁছায়। রাত ৯টার মধ্যে তারা কিলিং মিশন শেষ করে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় ময়মনসিংহ র‌্যাব-৯ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তারকৃতদের হাজির করে এসব তথ্য জানান, র‌্যাব-৯ এর অধিনায়ক কর্নেল সৈয়দ অনঘ। এ সময় র‌্যাব-৯, কোম্পানি-২ কমান্ডার মেজর জাবেদসহ অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
পদ্মায় নৌকা ডুবি: সংসারে আর রইল না কেউ উপার্জনের
ইয়াবা আনতে ঢাকা থেকে ট্রাক যায় কক্সবাজার
সবুজ গালিচায় ঢাবি
ঘরোয়া খেলাধুলা চালু করতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
আমদানি-রফতানি পণ্যের মান পরীক্ষার ল্যাবে চুরি


খুবির শিক্ষক শামীম আখতার আর নেই
জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন রাহী
ফুলছড়িতে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু
মিটফোর্ডে নকল হ্যান্ড স্যানিটাইজার-ওষুধের বিরুদ্ধে অভিযান
ভারতে বিনিয়োগের আহ্বান জানালেন মোদী