বঙ্গোপসাগরের কুতুবদিয়ায় ডুবে যাওয়া থেকে ফিশিংবোটসহ ৫ জেলেকে উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামে বঙ্গোপসাগরের কুতুবদিয়া এলাকায় গভীর সমুদ্রে  অর্ধনিমজ্জিত একটি ফিশিং বোট থেকে পাঁচ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। একটি বিদেশি বাণিজ্যিক জাহাজের রেডিও’র মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার সকাল ১০টায় কোস্টগার্ড জাহাজ জেলেদের উদ্ধার করে।

চট্ট্রগাম: চট্টগ্রামে বঙ্গোপসাগরের কুতুবদিয়া এলাকায় গভীর সমুদ্রে  অর্ধনিমজ্জিত একটি ফিশিং বোট থেকে পাঁচ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। একটি বিদেশি বাণিজ্যিক জাহাজের রেডিও’র মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার সকাল ১০টায় কোস্টগার্ড জাহাজ জেলেদের উদ্ধার করে।

এসময়  অর্ধনিমজ্জিত বোটটিকে টেনে পতেঙ্গা উপকূলে নিয়ে আসা হয়। উদ্বারকৃত  জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উদ্ধারকৃত জেলেরা হলেন সুজন (২৫) পিতা পুলিন,  স্বপন (২৫) পিতা রাধা মোহন, পলাশ (২২), পিতা মৃদবাসি,  সুনীল (৪০), পিতা পেদান এবং  সুকুমার (১৬), পিতা বিশ্বনাথ।  এদের সবার বাড়ি  বাঁশখালী উপজেলায়।

ঘটনার বিবরণ দিয়ে কোস্টগার্ডের (পূর্ব জোন) জোনাল কামান্ডার ক্যাপ্টেন এস এম জাভেদ ইকবাল বাংলানিউজকে জানান, সকাল সাড়ে আটটায় গভীর সমুদ্র হতে আসা এম ভি কোটা রাফায়েত নামের একটি বাণিজ্যিক জাহাজের রেডিও’র মাধ্যমে খবর আসে, কুতুবদিয়ার অদূরে একটি ফিশিং বোট উত্তাল সমুদ্রে ডুবে যাচ্ছে। খবর পেয়ে  বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ তৌফিক এবং দ্রুত গতি সম্পন্ন ডিফেন্ডার ক্লাস বোট ঘটনাস্থলে ছুটে যায় এবং ওই বোট হতে পাঁচ জেলের সবাইকে  উদ্ধার করে।

সাংগু নদীর মোহনা হতে আনুমানিক ১০ নটিক্যাল মাইল পশ্চিমে এবং কুতুবদিয়া দ্বীপ হতে আনুমানিক ১৪ নটিক্যাল মাইল উত্তর পশ্চিমে বোটটি দুর্ঘটনায় পড়ে বলে তিনি জানান।  

জাভেদ ইকবাল আরও জানান, প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ট্রলারসহ জেলেদেরকে নিরাপদে তীরে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে পতেঙ্গা উপকূলে অর্ধনিমজ্জিত ফিশিং বোটটিকে জেলেরা পানি থেকে  তোলার উদ্যোগ নিয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
মানবতাবিরোধী অপরাধের আসামি সাতক্ষীরার বাকীর মৃত্যু
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন


মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র
চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ